• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

হোয়াটসঅ্যাপে আপনাকে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ মে ২০২৪  

মেটার মালিকানাধীন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সারাক্ষণ কোনো না কোনো কাজে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন। প্রতিনিয়ত কয়েকশ কোটি বার্তা আদান-প্রদান হচ্ছে সাইটটিতে। অনেকের সঙ্গেই হয়তো চ্যাট করছেন সারাদিন।

হঠাৎ দেখলেন কাউকে মেসেজ সেন্ড করছেন কিন্তু তা সিন হচ্ছে না। কিংবা তার লাস্ট অনলাইন অ্যাক্টিভিটি দেখতে পাচ্ছেন না। তাহলে কি আপনাকে সে ব্লক করলো নাকি অন্য কোনো সমস্যা। আপনাকে হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে তা সহজেই বুঝতে পারবেন। কয়েকটি বিষয়ে নজর দিলেই বুঝতে পারবেন আপনাকে অপর ব্যক্তি ব্লক করেছে কি না।

জেনে নিন কীভাবে বুঝবেন-

১. যদি দেখেন নিজের কন্ট্যাক্ট লিস্টের কারও লাস্ট সিন এবং অনলাইন স্ট্যাটাস পরীক্ষা করতে পারতেন। কিন্তু এখন সেটা পারছেন না। তাহলে বুঝতে হবে যে, আপনাকে ব্লক করা হয়েছে।

২. ব্লকড করলে আপনি সেই কন্ট্যাক্টের স্ট্যাটাস দেখতে পারবেন না। যদি দীর্ঘ সময়ের জন্য কন্ট্যাক্টে থাকা কারও স্ট্যাটাস দেখতে না পান, তাহলে বুঝতে হবে যে, আপনাকে ব্লক করা হয়ে থাকতে পারে।

৩. যদি সেই কন্ট্যাক্টের প্রোফাইল পিকচার দেখতে না পান, তাহলে বুঝতে হবে যে, তাকে ব্লক করা হয়েছে। যদিও কখনও কখনও কিছু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী নিজেদের প্রোফাইল পিকচার ব্ল্যাঙ্ক রাখতেই পছন্দ করেন।

৪. যদি এমন হয় যে কোনো পরিচিতকে মেসেজ করেছেন। কিন্তু অনেক দিন কেটে যাওয়ার পরেও যদি সেই মেসেজের উপর এখনও গ্রে টিক দেখা যায়, তাহলে বুঝতে হবে যে, ব্লক করা হয়েছে।

৫. ব্লক করা হলে সেই কন্ট্যাক্টে কল করতে পারবেন না।

৬. যদি আপনি কোনো গ্রুপের অ্যাডমিন হন এবং নিজের গ্রুপে নির্দিষ্ট কন্ট্যাক্টকে অ্যাড করতে না পারেন, তাহলে বুঝতে হবে ব্লক করা হয়েছে আপনাকে।