• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১১ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে চায় এক শ্রেণির বুদ্ধিজীবী মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ

হঠাৎ সার্ভার ডাউন হোয়াটসঅ্যাপের

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২  

হঠাৎই  সার্ভার ডাউন হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপের। মঙ্গলবার দুপুর ১টা থেকে এর সার্ভারে একাধিকবার চেষ্টা করেও কেউ ঢুকতে পারছেন না। তবে ঠিক কী কারণে এমন ঘটেছে, সে ব্যাপারে হোয়াসঅ্যাপ কর্তৃপক্ষ এখনো কিছু জানায়নি।
শুধু বাংলাদেশেই নয়, ভারত, ইতালি, তুরস্ক থেকেও এর সার্ভারে অনেকেই ঢুকতে পারছিলেন না অভিযোগ করেন। অধিকাংশ ক্ষেত্রেই মেসেজ যাচ্ছিল না বলে জানানো হয়। অনেকে আবার সার্ভার ডিসকানেকশন এবং অ্যাপে সমস্যার রিপোর্ট করতে পারছেন না বলেও জানান।

সংস্থার তরফে জানানো হয়েছে, দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে।
মেটার এক মুখপাত্র বলেন, আমরা এ ব্যাপারে অবগত যে কেউ কেউ মেসেজ পাঠাতে পারছেন না। যত দ্রুত সম্ভব আমরা পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করছি।
সম্প্রতি জানা গেছে, ২৪ অক্টোবর থেকে বেশ কিছু অ্যান্ড্রয়েড ফোনে বন্ধ হতে চলেছে হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড ৪.১ এবং তার চেয়ে বেশি ভার্সানের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম যেসব স্মার্টফোনে থাকবে সেখানেই কাজ করবে বিশ্বের এই জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ। শুধু অ্যান্ড্রয়েড ফোন নয়, আইফোনের জন্যেও জারি হয়েছে নতুন নিয়ম। যেসব আইফোনে এখনও আইওএস ১০ বা আইওস ১১ রয়েছে তারা আই হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ পাবেন না। তবে সফটওয়্যার আপডেট করে নিলে সমাধান হবে সমস্যার।