• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

দু’বার পিছিয়েও কামব্যাক করে জিতল মায়ামি

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ মে ২০২৪  

মেজর লিগ সকারে (এমএলএস) টানা জয়ের ধারা ধরে রেখেছে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজদের ইন্টার মায়ামি। প্রথমার্ধেই দু’বার পিছিয়ে পড়ার পর তারা দুর্দান্ত কামব্যাক করেছে। এরপর টানা পঞ্চম জয়ও তুলে নিয়েছে ফ্লোরিডার ক্লাবটি। তবে এটি লিগের প্রথম কোনো ম্যাচ যেখানে গোল কিংবা অ্যাসিস্ট পাননি আর্জেন্টাইন মহাতারকা মেসি। তবে স্বস্তি দেবে দলের জয়, ৩-২ গোলে তারা সিএফ মন্ট্রিলকে হারিয়েছে।

সাপুতো স্টেডিয়ামে আজ (রোববার) ভোরে মুখোমুখি হয়েছিল মায়ামি–মন্ট্রিল। যেখানে বল দখলে পিছিয়ে ছিল মায়ামি। তবে শেষ পর্যন্ত তাদের অন টার্গেটে নেওয়া ৪ শটের তিনটিই কাজে লাগিয়ে ফল নিজেদের পক্ষে নিয়ে গেছে। মায়ামির হয়ে একটি করে গোল করেছেন মাতিয়াত রোজাস, লুইস সুয়ারেজ ও বেঞ্জামিন ক্রেমাশ্চি। এই জয়ে মায়ামি পয়েন্ট টেবিলের শীর্ষস্থানেই বহাল রয়েছে।

এদিনও মায়ামি ধীরগতির খেলা নিয়ে শুরু করেছিল মন্ট্রিলের বিপক্ষে। সেটিকে কাজে লাগিয়েই মন্ট্রিল ২২ এবং ৩২ মিনিটে পরপর লিড নেয়। তাদের হয়ে পরপর দুবার স্বাগতিকদের আনন্দে মাতান ব্রাইস ডিউক ও জুলসন অ্যান্থনি। এরপর অবশ্য বিরতির আগেই তারা তৃতীয় গোলও পেয়ে যেতে পারত। কিন্তু রেফারির কাছে করা তাদের একটি পেনাল্টির আবেদন নাকচ হয়ে যায়। উল্টো তাদের মতোই পরপর দুই গোল করে সমতায় ফেরে মায়ামি।

তবে তার আগে জেরার্দো টাটা মার্টিনোর দুশ্চিন্তা বাড়িয়ে বাঁ হাঁটুতে চাট পান মেসি। অবশ্য দুই মিনিট পরই তিনি আবার মাঠে ফেরেন। ৪২তম মিনিটে কর্নার থেকে নিচু হয়ে আসা বলে মায়ামির ব্যবধান কমান মাতিয়াস। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে তারা সমতায় ফেরে সুয়ারেজের। খুব কাছ থেকে নেওয়া শটে উরুগুইয়ান তারকা লিগে নিজের ১১তম গোলটি করেন।

দ্বিতীয়ার্ধে দাপট নিয়ে খেলতে শুরু করে মায়ামি। তার কল্যাণে তারা খুব দ্রুত সাফল্যও পেয়ে যায়। ৫৯ মিনিটে মাতিয়াসের বাড়ানো বলে ক্রেমাশ্চি গোল করে মায়ামিকে লিড এনে দেন। মেসিও স্কোরবোর্ডে নাম তোলার চেষ্টায় ছিলেন, তার নেওয়া শট ফিরিয়ে হতাশা উপহার দেন প্রতিপক্ষ গোলকিপার। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় মায়ামি ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে।

এ জয়ে এমএলএসে ইস্টার্ন কনফারেন্সের টেবিলে শীর্ষস্থান আরও শক্ত করল মায়ামি। ১৩ ম্যাচে মেসিদের পয়েন্ট ২৭। দুইয়ে থাকা এফসি সিনসিনাটি এক ম্যাচ কম খেলে ২৪ পয়েন্ট পেয়েছে। পরবর্তী ম্যাচে বুধবার ওরল্যান্ডে সিটির বিপক্ষে মাঠে নামবে মায়ামি।