• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

`সাদামাটা` বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরলেন টাইগাররা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

নিজেদের ক্রিকেট ইতিহাসে সব থেকে অভিজ্ঞতাপূর্ণ দল নিয়ে দ্বিতীয়বারের মতো ক্রিকেটের জন্মভূমিতে বিশ্বকাপ খেলতে যায় টাইগাররা। সঙ্গে নিয়ে যায় আকাশছোঁয়া স্বপ্ন। কিন্তু! দলীয় পারফরম্যান্স সে স্বপ্নকে হতাশায় পরিণত করে। অবশেষে একরাশ হতাশা নিয়ে সাদামাটা বিশ্বকাপ মিশন শেষ করে ঢাকায় পা রাখলেন লাল-সবুজের পতাকাবাহীরা। রবিবার (৭ জুলাই) বিকাল ৫টা ২৮ মিনিট মাশরাফিদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে শনিবার (৬ জুলাই) বিকাল সাড়ে ৩টায় (ইংল্যান্ডের স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায়) দেশের উদ্দেশে রওনা করেন টাইগাররা।

যাত্রাপথে দুবাইতে ট্রানজিট নেন তারা। ১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াডের চার সদস্য এখনো রয়ে গেছেন বিশ্বকাপের দেশে। টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত ঝলক দেখানো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ফিরেনি দলের সঙ্গে। স্ত্রী-সন্তানকে নিয়ে ইউরোপ সফর করবেন তিনি। দেশে ফেরা হয়নি লিটন দাস, সাব্বির রহমানেরও। এছাড়াও দলের সঙ্গে ফেরা হয়নি সদ্য বিবাহিত অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। 

টুর্নামেন্টের মাঝপথে মিরাজের স্ত্রী যান রাণীর দেশে। ব্যস্ততার কারণে স্ত্রীকে সময় দেওয়া হয়নি তার। তাইতো বিশ্বকাপ মিশন শেষ হওয়ায় কিছুদিন স্ত্রীকে নিয়ে ঘুরে বেড়াবেন তরুণ এই অলরাউন্ডার। দলের এই কয়েকজন বাদে বাকিরা সবাই ফিরছেন দেশে। 

আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ খেলার লক্ষ্যে গত ১ মে দেশ ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। প্রায় সোয়া দুই মাসের লম্বা সফর শেষে ঢাকায় পা রাখলেন তারা। ত্রিদেশীয় সিরিজের অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করলেও হতাশা দিয়ে তার সমাপ্তি হয়। ঐতিহাসিক লর্ডসে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৯৪ রানে হেরে মিশন শেষ করে স্টিভ রোডসের শিষ্যরা। টুর্নামেন্টে আট ম্যাচ খেলার সুযোগ পায় বাংলাদেশ। বৃষ্টিতে পরিত্যক্ত হয় লঙ্কানদের বিপক্ষে ম্যাচটি। আট ম্যাচে তিন জয় আর পাঁচ পরাজয়ে সাত পয়েন্ট নিয়ে বিশ্বকাপ শেষ করেছে বাংলাদেশ।