• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

শেখ কামালের জন্মদিনে আবাহনীর নানা আয়োজন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

 তার হাতে ১৯৭২ সালে গড়া আবাহনী লিমিটেড এখন দেশ ও দেশের বাইরে দারুণ সাফল্য পাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে ও ক্লাবটির প্রতিষ্ঠাতা শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী সোমবার। তার জন্মদিন উদযাপনে নানা আয়োজন করেছে আবাহনী।

বেঁচে থাকলে আবাহনীর সাফল্য দেখে খুশিই হতেন শেখ কামাল। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালোরাতে মাত্র ২৬ বছর বয়সে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন তিনি। ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ কামাল।

অতীতের ধারাবাহিকতায় এবারও আবাহনী ক্লাব শেখ কামালের জন্মদিন যথাযথ মর্যাদায় পালন করতে যাচ্ছে। এই লক্ষ্যে বেশ কিছু কর্মসূচী গ্রহণ করেছে তারা। আবাহনী লিমিটেডের ভারপ্রাপ্ত ডাইরেক্টর-ইন-চার্জ কাজী নাবিল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৫ আগস্ট ক্লাব প্রাঙ্গনে সকাল থেকে সারাদিনব্যাপী বহুমাত্রিক অনুষ্ঠান আয়োজন করা হবে।

রোববার দিবাগত রাত ১২টা ১ মিনিটে ক্লাব ভবনে স্থাপিত শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পরিচালক, কর্মকর্তা ও খেলোয়াড়রা মাল্যদান করবেন এবং রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়া দিনব্যাপী কোরআন তেলাওয়াত হয়ে বিকাল ৪টায় শহীদের বর্ণাঢ্য কর্মবহুল জীবনের ওপর বিশদ আলোচনা ও স্মতিচারণ করা হবে। বাদ আছর হবে মিলাদ ও দোয়া মাহফিল।