• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

মৎস্যজীবিদের অল্প সুদে ঋণ সহযোগী করা হচ্ছে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪  

বরিশালের উজিরপুরে মৎস্য অধিদপ্তরের সাসটেইনেবল কোষ্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট, কম্পোনেন্ট-৩ পরমানন্দসাহা আদর্শ মৎস্যজীবি গ্রাম সংগঠনের সদস্যদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ১০ ফেব্রুয়ারী দুপুরে উজিরপুর উপজেলার পরমানন্দসাহা আদর্শ মৎস্যজীবি গ্রাম সংগঠনের কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে মৎস্যজীবি গ্রাম সংগঠনের সদস্যদের সাথে বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো.তোফাজ্জেল হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক নৃপেন্দ্র নাথ বিশ্বাস, সঞ্জীব সন্নামত, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ ও সিনিয়ন মৎস্য কর্মকর্তা মো.জামাল হোসেন প্রমুখ।

সভায় প্রধান অতিথি মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো.তোফাজ্জেল হোসেন বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৎস্য ও প্রানীসম্পদ দিকে আগের চেয়ে বর্তমানে বেশী নজর দিয়েছে। যার কারনে অবৈধ জালের ব্যাপারে কঠোর হচ্ছে। প্রতিদিনই কোটি কোটি মিটার অবৈধ জাল পুড়ে নষ্ট করা হয়। মন্ত্রনালয় থেকে মৎস্যজীবি সংগঠনের সাথে মতবিনিময় করে তাদের স্বাবলম্ভী করার জন্য দিক নির্দেশনা দেওয়া হচ্ছে। তাদের মন্ত্রনালয় থেকে অল্প সুদে ঋণ সহযোগী করা হয়েছে।