• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

মৎস্যজীবিদের অল্প সুদে ঋণ সহযোগী করা হচ্ছে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪  

বরিশালের উজিরপুরে মৎস্য অধিদপ্তরের সাসটেইনেবল কোষ্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট, কম্পোনেন্ট-৩ পরমানন্দসাহা আদর্শ মৎস্যজীবি গ্রাম সংগঠনের সদস্যদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ১০ ফেব্রুয়ারী দুপুরে উজিরপুর উপজেলার পরমানন্দসাহা আদর্শ মৎস্যজীবি গ্রাম সংগঠনের কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে মৎস্যজীবি গ্রাম সংগঠনের সদস্যদের সাথে বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো.তোফাজ্জেল হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক নৃপেন্দ্র নাথ বিশ্বাস, সঞ্জীব সন্নামত, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ ও সিনিয়ন মৎস্য কর্মকর্তা মো.জামাল হোসেন প্রমুখ।

সভায় প্রধান অতিথি মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো.তোফাজ্জেল হোসেন বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৎস্য ও প্রানীসম্পদ দিকে আগের চেয়ে বর্তমানে বেশী নজর দিয়েছে। যার কারনে অবৈধ জালের ব্যাপারে কঠোর হচ্ছে। প্রতিদিনই কোটি কোটি মিটার অবৈধ জাল পুড়ে নষ্ট করা হয়। মন্ত্রনালয় থেকে মৎস্যজীবি সংগঠনের সাথে মতবিনিময় করে তাদের স্বাবলম্ভী করার জন্য দিক নির্দেশনা দেওয়া হচ্ছে। তাদের মন্ত্রনালয় থেকে অল্প সুদে ঋণ সহযোগী করা হয়েছে।