• সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ২ ১৪৩১

  • || ০৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান

ভোলায় বস্তুনিষ্ট সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ মার্চ ২০২৪  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় গনমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক দিনব্যপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) সকালে ভোলা শহরের সার্কিট হাউজ হলরুমে বাংলাদেশ প্রেস কাউন্সিল এ কর্মশালার আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম। সাংবাদিকতার নীতিমালা এবং প্রেসকাউন্সিল প্রনীত আচরণবিধি নিয়ে আলোচনা করেন প্রেস কাউন্সিল অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার।

সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ তামিম আল ইয়ামিন। বিষেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আছাদুজ্জামান। শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার মোঃ নুরুল আমিন।

রিসোর্স পার্সন বাংলাদেশ প্রেস কাউন্সিল অতিরিক্ত সচিব শ্যামল চন্দ কর্মকার বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। গণমাধ্যম ঘুমন্ত জাতিকে জাগিয়ে তোলে। গণমাধ্যম ও সংবাদকর্মীদের ওপর মানুষের অবিচল আস্থা। এ জন্য গণমাধ্যমকর্মীদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে।

এ সময় বক্তারা বলেন, বর্তমানে মূল স্রোতধারার সংবাদকর্মীরা কাজ করতে গিয়ে নানা প্রতিবন্ধকতায় পড়ছেন। পরিচয় সংকটে ভুগছেন। অপেশাদারিত্ব এবং অপেশাদার প্রতিষ্ঠান গজিয়ে ওঠায় দিন দিন এর সমস্যা বাড়ছে। তাই মূলধারার গণমাধ্যম ও কর্মীদের এ ব্যাপারে সচেতন থাকতে হবে।

অতিথি বক্তারা সাংবাদিকদের পেশাগত সুসম্পর্ক ও দায়িত্ব পালনের প্রশংসাও করেন। পরে সনদপত্র তুলে দেন অতিথিরা। প্রধান অতিথি তার বক্তব্যে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সাংবাদিক সঠিক ও নির্ভুল তথ্য পরিবেশন করার আহব্বান জানান। কর্মশালায় জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার অর্ধশতাধিক সাংবাদিক অংশগ্রহন করে।