• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

ভোলায় বাজার পরিস্থিতি ও নিরাপদ খাদ্য বিষয়ক মতবিনিময় সভা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪  

বাজার পরিস্থিতি সহনীয় রাখা ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভোলায়  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) আয়োজিত এই সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান।এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মামুন অর রশিদ।

সভায় বক্তারা বলেন, রমজান মাসের এ সময় কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিমভাবে নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির চেষ্টা করে। বাজার পরিস্থিতি সহনীয় রাখতে সরকারের সকল দপ্তর সমন্বিতভাবে দায়িত্ব পালন করে যাবে। জনস্বাস্থ্য বিবেচনায় নিরাপদ খাদ্য উৎপাদন ও বিপণন কার্যক্রম নিশ্চিত করা হচ্ছে। এ লক্ষ্য অর্জনে জনসচেতনতা সৃষ্টি করতে হবে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।

ভোলা জেলা ক্যাব এর সভাপতি মোবাশ্বির উল্লাহ চৌধুরী সভায় বক্তব্য রাখেন  জেলা তথ্য অফিসার নুরুল অমিন,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক মাহমুদুল হাসান, প্রবীন সাংবাদিক আবু তাহের,ভোলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক অভিতাভ রায় অপু , ইনডিপেন্ডেন্টে টিভির জেলা প্রতিনিধি  এ্যাডভোকেট নজরুল হক অনু প্রমুখ।  

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন,দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেও এ মুহূর্তে নিরাপদ খাদ্য নিশ্চিত করা সবচেয়ে বড় চ্যালেঞ্জ।ভেজাল রুখতে হলে উৎপাদক-ব্যবসায়ী থেকেভোক্তা— সবার সচেতনতার বিকল্প নেই। এছাড়াও  পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সকলের সহযোগিতার পাশাপাশি নিয়মিত বাজার মনিটরিংয়ের উপর গুরুত্বারোপ  করা হবে বলে জানান।