• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৩ ১৪৩০

  • || ১৫ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী

ভোলায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ "সময়ের অঙ্গীকার কন্যা শিশুর অধিকার" প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় জাতীয় কন্যা শিশু দিবস ২০২২ পালন। মঙ্গলবার (৪অক্টোবর) সকালে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও বাংলাদেশ শিশু একাডেমি,ভোলার আয়োজনে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক -ই-লাহী চৌধুরী।

স্থানীয় সরকার উপ পরিচালক তামীম আল ইয়ামিন এর সভাপতিত্বে  বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,  জেলা তথ্য অফিসার নুরুল আমিন, এরব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মুহাম্মদ আখতার হোসেন,ভোলা সদর থানার ওসি মোঃ শাহিন ফকির পিপিএম,জেলা পুলিশ সুপারের কার্যালয়ের ইন্সপেক্টর  মোঃ বজলার রহমান।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপ-পরিচালক, মহিলা বিষয়ক অধিদপ্তর ইকবাল হোসেন। অনুষ্ঠানে কন্যা শিশুদের মধ্যে বক্তব্য রাখেন, জাইমা রহমান,রাইসা ইসলাম,জাইমা ইসলাম।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারী,এবং তিনি বিশ্বে এক উদাহরন একজন নারী কী করতে পারেন। বাংলাদেশ একজন নারীর নেতৃত্বে বিশ্বে রোল মডেল। বাংলদেশ নিয়ে আজ বিশ্বে আলোচনা হয়। বাংলাদেশকে দেখে শিখতে বলা হয় বিভিন্ন দেশেকে।  নারী জাতি ছাড়া এ পৃথিবী এতো সুন্দর হতো না। যে নারী জাতি ছাড়া আমাদের জন্ম সম্ভব না, যে জাতি ছাড়া আমরা আমরা একটা ক্ষনও কল্পনা করতে পারি না আমাদের উচিত তাদের শ্রদ্ধা করা।  

এদেশের জনসংখ্যার অর্ধেক নারী। এত বিশাল জনসংখ্যাকে অন্ধকারে রেখে কোন জাতি এগিয়ে যেতে পারে না। বর্তমান সরকার মহিলাদের ক্ষমতায়নের জন্য বিশেষ কর্মসূচি চালিয়ে যাচ্ছে। যার ফলশ্রুতিতে মেয়েরা প্রশিক্ষন নিয়ে নিজের পায়ে দাড়াতে পারছে।