• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

‘মুজিব একটি জাতির রুপকার’ ছবিটা দেখে আমার হৃদয় কেঁপে উঠেছে- তোফায়েল আহমেদ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর জীবন ও একটি জাতির জন্ম নিয়ে নির্মিত ‘মুজিব একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি দেখে আমার হৃদয় কেঁপে উঠেছে। এটি একটি ঐতিহাসিক ও হৃদয় বিদারক ছবি।এই ছবির মাধ্যমে ইতিহাসের অনেক কিছু উঠে এসেছে। ছবিটি আমার হৃদয় স্পর্শ করেছে। তরুন প্রজন্মের এই ছবিটি দেখে অনেক কিছু শিখতে পারবে বলে জানান সাবেক বানিজ্য মন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

রবিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় ভোলা শহরের রুপসী সিনেমা হলে নিজ পরিবার নিয়ে এই ছবিটি দেখেন তিনি। এসময়  তোফায়েল আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা এই দেশ স্বাধীন করেছি। সেই নেতাকে বাংলাদেশের মানুষ হত্যা করতে পারে এটা কোনদিন কেউ ভাবেনি। ১৫ আগষ্ট একটা মর্মান্তিক দিন।এই ছবিটার মধ্যে দিয়ে সেই দৃশ্য গুলো ফুটে উঠেছে। 

তিনি আরো বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু জাতির পিতা ধীরে ধীরে কিভাবে কারাগারে অন্ধকার কক্ষে থেকে সংগ্রাম করে আমাদের মাতৃভূমি বাংলাদেশকে স্বাধীন করেছে। সেই দৃশ্য গুলো তুলে ধরা হয়েছে এই ছবির মাধ্যমে। অপরদিকে ১৫ আগষ্ট যখন দেখালো তখন আমার হৃদয় কেঁপে উঠেছে। ছবিতে বাঙালির মুক্তিসংগ্রাম এবং ১৯৭৫ সালের মর্মান্তিক ঘটনাকে যেভাবে তুলে আনা হয়েছে সেজন্য পরিচালক  শ্যাম বেনেগালকে ধন্যবাদ জানান তোফায়েল আহমেদ।

এসময় তিনি এই ছবির অভিনেতাদের প্রশংসা করে বলেন, ছবির সকল কলাকুশলী অনেক ভালো অভিনয় করেছেন।আমি খুবই মুগ্ধ হয়েছি। বিশেষ করে বঙ্গবন্ধুর চরিত্র আরিফিন শুভ অনেক ভালো ভাবেই ফুটিয়ে তুলতে পেরেছে। সেজন্য তাকে সহ সবাইকে ধন্যাবাদ জানান। 

এসময় তিনি তরুন প্রজন্মমের উদ্দেশ্যে বলেন,যাঁরা বঙ্গবন্ধুকে জানতে চান, বাঙালির মুক্তিসংগ্রামের ইতিহাস জানতে চান, এই চলচ্চিত্রটি তাঁদের অনেক কিছু শিখাতে পারবে। এছাড়াও সকলকেই  তিনি ছবিটি দেখার জন্য আহবান জানান। 

এসময় তোফায়েল আহমেদ এর সাথে  ছবিটি দেখেন তার দাম্পত্য সঙ্গী আনোয়ারা বেগম,ভোলা পৌর সভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মাইনুল ইসলাম শামীম,ভোলা জেলা  প্রাইভেট ডায়াগনস্টিক ও ক্লিনিক মালিক সমিতির সভাপতি জাহিদুল হক শুভ সহ আরো অনেকেই এসময় উপস্থিত ছিলেন।