• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

ভোলা- চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের চারটি সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের চারটি সেতু উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে একযোগে ১৫০ টি সেতু ও ১৪ টি ওভারপাস ও নবনির্মিত অন্যান্য অবকাঠামোর আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর মধ্যে ভোলা জেলার ৪টি সেতু রয়েছে।

ভোলা-চরফ্যাশন মহাসড়কে ৮ কোটি ৯৩ লাখ টাকা ব্যয় ৩১.৮৩ মিটার দৈর্ঘ্য বঙেআলী সেতু। ৩৪.৮৮ মিটার দৈর্ঘ্য বোরহানউদ্দিন বাইপাস সেতু। যার ব্যয় ধরা হয়েছে ৯ কোটি ৩০ লাখ টাকা। ৯ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে শশীভূষণ সেতু। প্রায় ৬ কোটি ৯ লাখ টাকা ব্যয়ে নাজিরপুর সেতু উদ্বোধন করেন।

ভোলায় এই ৪ টি সেতু উদ্বোধনের মধ্যে দিয়ে পাল্টে যাচ্ছে সড়ক যোগাযোগের চিত্র। এর মাধ্যমে জনগনের বাঁচবে সময় কমবে ভোগান্তি। বিকাশিত হবে স্থানীয় অর্থনীতি।

স্থানীয় জানান, আগে এসময় জায়গায় ঝুঁকিপূর্ন বেইলি ব্রিজ ব্যবহার করতে হতো। এর কারনে দুর্ঘটনার আশঙ্ক থাকতো। এখন ব্রিজ করে দেওয়ায় দুর্ঘটনার আশঙ্কা অনেকটা হ্রাস পেয়েছে। যানজটও অনেকাংশে কমে যাবে। দ্রুত সময়ের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়গায় চলাচল করা সহজ হবে। এর ব্রিজের তৈরি করার কারনে খুব দ্রুত ভোলার উৎপাদিত কৃষি পন্য সড়ক পথে ঢাকা কিংবা বরিশাল পাঠানো সহজ হবে।   

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজধানীর সড়ক ভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশের  ন্যায়  ভোলার চারটি সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এসময় ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভার্চুয়ালি যুক্ত ছিলেন,ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক তামিন আল ইয়ামিন, ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ  প্রফেসার আবদুল গফুর,ভোলার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী (সওজ) মো:নাজমুল ইসলাম,উপ-বিভাগীয় প্রকৌশলী অঞ্জন রায়, উপ-সহকারি প্রকৌশলী আতিকুল ইসলাম,উপ-সহকারি প্রকৌশলী শফিকুল ইসলাম,ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান সহ সওজ এর বিভিন্ন ঠিকদার ও গনমাধ্যম কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।