• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

রেটলিস্ট হালনাগাদে মতামত জানতে চায় বিটিআরসি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৪  

আমদানি করা বেতার যন্ত্র, তরঙ্গসহ এ সংক্রান্ত বিভিন্ন সেবায় রাজস্বের রেটলিস্ট (মূল্য তালিকা) হালনাগাদের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সেজন্য ভোক্তা পর্যায়ে এ বিষয়ে প্রস্তাবিত রেটলিস্টের বিপরীতে তাদের মতামত জানতে চেয়েছে কমিশন। গ্রাহকরা কমিশনের প্রস্তাবিত রেটলিস্টের ব্যাপারে মতামত আগামী ২৯ ফেব্রুয়ারির মধ্যে ইমেইল পাঠিয়ে জানাতে পারবেন।

সম্প্রতি বিটিআরসির স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মুহাম্মদ জাকারিয়া ভূঁইয়ার সই করা একটি বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, কমিশনের স্পেকট্রাম বিভাগ থেকে বেতার যন্ত্র, তরঙ্গ, তালিকাভুক্তি, পারমিট ইত্যাদিসহ বেতারযন্ত্রের আমদানি ও ব্যবহারে লক্ষ্যে সরকারি রাজস্ব আদায়ের মানদণ্ড হিসেবে সরকার অনুমোদিত মূল্য তালিকা ব্যবহার করা হয়। বৈশ্বিক টেলিযোগাযোগ খাতের পরিবর্তন বিবেচনায় কমিশনের এখতিয়ারভুক্ত সব ধরনের টেলিযোগাযোগ পণ্য, বেতার তরঙ্গ, লাইসেন্স, পারমিট ইত্যাদির সঙ্গে সামঞ্জস্য রাখা হয়। একইসঙ্গে এর ধরন, প্রভাব, পরিমাণ, ব্যবহার প্রকৃতি ও পদ্ধতিসহ ইত্যাদি বিবেচনায় নিয়ে চলমান রেটলিস্ট হালনাগাদ করা হবে। সেজন্য জনমত গ্রহণ করা আবশ্যক বলে বিবেচনা করা হয়েছে। তাই, প্রস্তাবিত রেটলিস্টটি নিয়ে সবার মতামত সংগ্রহের জন্য প্রকাশ
করা হলো।

একইসঙ্গে এই রেটলিস্টের ব্যাপারে প্রয়োজনীয় মতামত ইমেইলের বিষয়ে ‘ ওপিনিয়ন অন রেটলিস্ট’ উল্লেখ করে [email protected] ঠিকানায় পাঠাতে হবে। প্রস্তাবিত রেটলিস্টটির ব্যাপারে মতামত আগামী ২৯ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত পাঠানো যাবে বলেও জানানো হয়েছে।