• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

নেপাল থেকে বিদ্যুৎ আমদানি কার্যক্রম দ্রুত শেষ করার তাগিদ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৪  

নেপাল থেকে বিদ্যুৎ আমদানি করতে চায় বাংলাদেশ এবং এর কার্যক্রম দ্রুত শেষ করার তাগিদ দিয়েছে সরকার। বুধবার (১৭ এপ্রিল) কাঠমান্ডুতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং নেপালের পররাষ্ট্র সচিব সেওয়া লামসালের মধ্যে তৃতীয় পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে ওই তাগাদা দেয় বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে বাণিজ্য, ট্রানজিট ও কানেক্টিভিটি, বিদ্যুৎ ও জ্বালানি, পর্যটন, সংস্কৃতি ও শিক্ষাসহ সব বিষয় নিয়ে আলোচনা হয়।

নেপালের পররাষ্ট্র সচিব বৈঠকে নেপালের জলবিদ্যুৎ খাতে বিনিয়োগ করার জন্য বাংলাদেশের প্রতি আহ্বান জানান। এছাড়া নেপালের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি ও ওইদেশে বিনিয়োগ করার জন্য বাংলাদেশি বেসরকারি খাতকে উৎসাহিত করার জন্য অনুরোধ করেন।

আঞ্চলিক কানেক্টেভিটি বাড়ানোর জন্য উভয়পক্ষ বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান (বিবিআইএন) মোটর ভেহিক্যাল চুক্তি দ্রুত বাস্তবায়নের ওপর জোর দেন। এর মাধ্যমে বাণিজ্য ও কানেক্টিভিটি বৃদ্ধির পাশাপাশি মানুষে-মানুষে যোগাযোগ বৃদ্ধি পাবে।