• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

এমআইএসটি’তে সাইবার সিকিউরিটি সেমিনার অনুষ্ঠিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

সশস্ত্র বাহিনী বিভাগ ও এমআইএসটির যৌথ ব্যবস্থাপনায় সাইবার সিকিউরিটি বিষয়ে সেমনিার অনুষ্ঠিত হয়েছে। এবারের বিষয় ছিল- গ্রোইং সাইবার থ্র্যাটস এরাউন্ড দ্য ওয়ার্ল্ড অ্যান্ড প্রিপারেডনেস ফর বাংলাদেশ। 

রোববার ঢাকার মিরপুর সেনানিবাসের মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) এর জেনারেল মোস্তাফিজ মাল্টিপারপাস হলে এই সেমিনার হয়। 
 
সেমিনারে প্রধান অতিথি ছিলেন- তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে সহকারী পরিচালক রাশেদুল আলম খান এ তথ্য জানান।

প্রধান অতিথি তার বক্তব্যে চলমান বৈশ্বিক সাইবার ঝুঁকি মোকাবিলায় সরকারি-বেসরকারি সেক্টরে একসঙ্গে কাজ করার গুরুত্ব আরোপ করেন। তিনি সাইবার নিরাপত্তা ঝুঁকি সংক্রান্ত আলোচনা শুধুমাত্র সরকারি ও বেসরকানি প্রতিষ্ঠান পর্যায়ে সীমাবদ্ধ না রেখে ব্যক্তি পর্যায়ে বিস্তারের জন্য উৎসাহ প্রদান করেন।
 
সাইবার নিরাপত্তা বিষয়ে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে সচেতনতা ও জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে সরকারি, সামরিক/ বেসামরিক ও আন্তঃবাহিনী সংস্থাসমূহের কর্মকর্তাদের অংশগ্রহণে এই সেমিনারের আয়োজন করা হয়। 

সেমিনারে প্রতিরক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিটিআরসি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, সেনা, নৌ এবং বিমান বাহিনীসহ বিভিন্ন আন্তঃবাহিনী সংস্থাসমূহের পদস্থ সামরিক/বেসামরিক কর্মকর্তারা অংশ নেন। 

এছাড়া এমআইএসটিসহ অন্যান্য কলেজের উল্লেখযোগ্য সংখ্যক ছাত্র/ছাত্রী ও ফ্যাকাল্টি মেম্বার অংশগ্রহণ করেন।