• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

প্রধানমন্ত্রী লন্ডন থেকে জরুরি ৭৫ ফাইল ছাড় করেছেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

যুক্তরাজ্য সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পর্যন্ত জরুরি ৭৫টি ফাইল ছাড় করেছেন। বাংলাদেশি রাষ্ট্রদূত সম্মেলন এবং অন্যান্য কর্মসূচিতে যোগদানের উদ্দেশে তিনি  গত ১৯ জুলাই লন্ডন গিয়েছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পর্যন্ত জরুরি ৭৫টি ইলেকট্রনিক ফাইল (ই-ফাইল) ডিজিটালি ছাড় করেছেন।’

প্রধানমন্ত্রী কার্যালয় সূত্র জানায়, এর আগে প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে অবস্থানকালে সব জরুরি ফাইল তার কাছে পাঠানোর জন্য নির্দেশ দিয়েছিলেন।

শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ডিজিটালাইজেশন কার্যক্রমের সুযোগ গ্রহণ করে। সে অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তরা জরুরি ফাইলগুলো ই-মেইলের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠান বলে সূত্র জানায়।

তারা জানান, লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক ঢাকার সঙ্গে যোগাযোগ রাখছেন এবং বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন।