• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে সৌদি পৌঁছেছেন সিইসি ও ওলামারা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহর নেতৃত্বে পবিত্র হজ পালনে সৌদি আরব পৌঁছেছেন প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) সাত সদস্যের প্রতিনিধি এবং ওলামা মাশায়েখ প্রতিনিধিরা।

সৌদি আরবের স্থানীয় সময় সোমবার ৭টা ১ মিনিটে ৪১৮ জন যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি ৩২৮১) ফ্লাইট যোগে জেদ্দা বিমানবন্দরে পৌঁছান তারা। জেদ্দা বিমানবন্দরে তাদের স্বাগত জানান কাউন্সিলর হদ মোহাম্মদ মাসুদুর রহমান, কনসাল জেনারেল মো. বোরহান উদ্দিন, হজ কার্যক্র‌মে আই‌টি সহায়তা প্রদানকা‌রী বিজনেস অ‌টো‌মেশন কর্মকর্তা ক‌বির আল মামুন ও মৌসুমী হজ অফিসার। রোববার (৪ আগস্ট) বি‌কেল সোয়া ৩টার ফ্লাইটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

 

southeast

জানা গেছে, হজের সামগ্রিক কার্যক্রম মনিটরিংয়ের জন্য ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন সিইসি কে এম নূরুল হুদা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমিন মাদানী, সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, সদস্য রত্না আহমেদ, ধর্ম সচিব আনিছুর রহমান, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-৩ মো. আজিজুর রহমান।

এদিকে সারাদেশে ডেঙ্গু রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য সচিব স্বাস্থ্য সচিব মো. আসাদুল ইসলাম হজে যাননি। আর শারীরিক অসুস্থতার কারণে হজে যাননি ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ হাফেজ রুহুল আমিন মাদানী। ধর্ম সচিব আনিসুর রহমান আজ সোমবার পবিত্র হজ্ব পালনের রওনা হবেন।

এদিকে প্রথমবারের মতো হজযাত্রীদের সার্বিক বিষয়ে দিকনির্দেশনা প্রদানের জন্য ৫৮ সদস্যের ওলামা মাশায়েখদের একটি প্রতিনিধি দল ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে সৌদি আরব গেছেন। ১০ আগস্ট পবিত্র হজ পালিত হবে।