• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী

সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

 

আমানতকারীদের আমানতের নয় কোটি ২৫ লাখ টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনসহ সমবায় সমিতি আইন লঙ্ঘনের অভিযাগে ‘দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকের’ সাবেক চেয়ারম্যান শিহান আবরার চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন বাদী হয়ে এই মামলা করেন। বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ বিভাগ।

এর আগে গত ২৩ জানুয়ারি দুদক কমিশনের সাধারণ সভায় মামলার অনুমোদন  দেওয়া হয়। 

কো-অপারেটিভটির সাবেক চেয়ারম্যান শিহান আবরার চৌধুরী ছাড়াও মামলার অন্য দুই আসামি হলেন- ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকের ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন ও একই ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামসুন নাহার।

অভিযোগের বিবরণে জানা গেছে, শিহান আবরার চৌধুরীর ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিজের অবৈধ প্রভাব খাটিয়ে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন ও ব্যবস্থাপনা পরিচালক শামসুন্নাহারের সহায়তায় আমানতকারীর আমানতের নয় কোটি ২৫ লাখ টাকা অবৈধভাবে ঋণ হিসেবে গ্রহণ করে তা আত্মসাৎ করেন।

আত্মসাতের টাকা দিয়ে ঢাকার বনানী ডিওএইচএস ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় নিজ নামে সম্পত্তি অর্জন করেন তারা। ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে আমানতকারীদের আমানতের টাকায় অবৈধভাবে ঋণ গ্রহণ এবং ওই অর্থ স্থানান্তর, রূপান্তর করার মাধ্যমে সম্পদ অর্জন করে তারা দণ্ডবিধির ৪০৯ ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। তাই তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন এই মামলা করে।