• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

দুর্যোগ মোকাবিলা করেই মানুষের পাশে রয়েছে সরকার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জুলাই ২০২০  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার সফলতার সঙ্গেই বিভিন্ন প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকাবিলা করেই সব সময় মানুষের পাশে রয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিও দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করছে।

শনিবার (১৮ জুলাই) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদের সামনে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ আয়োজিত ঢেউটিন এবং অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় তিনি প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে চিকিৎসার জন্য অর্থ সহায়তার চেক ও অগ্নিকাণ্ডসহ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন বিতরণ করেন।

পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে গরীব মানুষের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী মানুষকে চাল, ডালসহ অর্থনৈতিক সহায়তা দিয়ে যাচ্ছেন সরকার। বন্যা ও ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগে দেশের এসব অসহায় মানুষরা অন্তত দুইবেলা খাবার খেয়ে বেঁচে আছেন।

অনুষ্ঠানে দুইজনকে চিকিৎসা বাবদ ৫০ হাজার করে এক লাখ টাকা দেওয়া হয় এবং ১২ জনকে ২৪ বান্ডিল ঢেউটিন এবং ৭২ হাজার টাকা দেওয়া হয়। পরে মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন জাতের ২৫ হাজার গাছের চারা তৃণমৃল ছাত্রলীগের মধ্যে বিতরণ করা হয়। একই সঙ্গে ‘পল্লী উন্নয়নে সোনালী সোপান’ শীর্ষক মুজিববর্ষ উপলক্ষে বিআরডিবির ঋণ উৎসবে ঋণগ্রহীতাদের মধ্যে অর্থ বিতরণ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।
 
সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসসহ আরও অনেকে।