• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

কিশোরীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪  

বরিশালে কিশোরী ধর্ষণের দায়ে বাছিরউদ্দিন জমাদ্দার নামে এক যুবককে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় দেন। এ তথ্য নিশ্চিত করেছেন বেঞ্চ সহকারী কাজী মো. হুমায়ুন কবির।

বাছিরউদ্দিন জমাদ্দার ঝালকাঠির নলছিটি উপজেলার বড় প্রমহর গ্রামের মৃত আ. মালেক জমাদ্দারের ছেলে। রায় ঘোষণার সময় তিনি এজলাসে উপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে বেঞ্চ সহকারী কাজী হুমায়ুন কবির বলেন, বাদী কিশোরীর বাবা নেই। গরিব ও অসহায়ত্বে সুযোগ নিয়ে দূর সম্পর্কের আত্মীয় বাছিরউদ্দিন ২০১২ সালের ৫ নভেম্বর চিকিৎসা করানোর কথা বলে তাকে নিয়ে বান্দ রোডের আবাসিক হোটেল সাউথ বেঙ্গলে নিয়ে যায়। হোটেলের ১৫ নম্বর কক্ষে তিনি কিশোরীকে ধর্ষণ করেন। পরদিন ৬ নভেম্বর ভোরে ভুক্তভোগী কৌশলে পালিয়ে গিয়ে ঘটনাটি পুলিশকে জানায়। পরে পুলিশ বাছিরকে গ্রেপ্তার করে। ভুক্তভোগীকে হাসপাতালে ভর্তি করে।

একইদিন ভুক্তভোগীবাদী হয়ে বাছিরউদ্দিনকে একমাত্র আসামি করে কোতোয়ালি মডেল থানায় ধর্ষণের অভিযোগে মামলা করে। মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সেলিম খান ২০১৩ সালের ৮ জানুয়ারি বাছিরউদ্দিনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন। এ ঘটনার আদালত সাত ব্যক্তির সাক্ষ্য নেন। সেটির ওপর ভিত্তি করে সোমবার রায় ঘোষণা করেন বিচারক।