• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

কিশোরীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪  

বরিশালে কিশোরী ধর্ষণের দায়ে বাছিরউদ্দিন জমাদ্দার নামে এক যুবককে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় দেন। এ তথ্য নিশ্চিত করেছেন বেঞ্চ সহকারী কাজী মো. হুমায়ুন কবির।

বাছিরউদ্দিন জমাদ্দার ঝালকাঠির নলছিটি উপজেলার বড় প্রমহর গ্রামের মৃত আ. মালেক জমাদ্দারের ছেলে। রায় ঘোষণার সময় তিনি এজলাসে উপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে বেঞ্চ সহকারী কাজী হুমায়ুন কবির বলেন, বাদী কিশোরীর বাবা নেই। গরিব ও অসহায়ত্বে সুযোগ নিয়ে দূর সম্পর্কের আত্মীয় বাছিরউদ্দিন ২০১২ সালের ৫ নভেম্বর চিকিৎসা করানোর কথা বলে তাকে নিয়ে বান্দ রোডের আবাসিক হোটেল সাউথ বেঙ্গলে নিয়ে যায়। হোটেলের ১৫ নম্বর কক্ষে তিনি কিশোরীকে ধর্ষণ করেন। পরদিন ৬ নভেম্বর ভোরে ভুক্তভোগী কৌশলে পালিয়ে গিয়ে ঘটনাটি পুলিশকে জানায়। পরে পুলিশ বাছিরকে গ্রেপ্তার করে। ভুক্তভোগীকে হাসপাতালে ভর্তি করে।

একইদিন ভুক্তভোগীবাদী হয়ে বাছিরউদ্দিনকে একমাত্র আসামি করে কোতোয়ালি মডেল থানায় ধর্ষণের অভিযোগে মামলা করে। মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সেলিম খান ২০১৩ সালের ৮ জানুয়ারি বাছিরউদ্দিনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন। এ ঘটনার আদালত সাত ব্যক্তির সাক্ষ্য নেন। সেটির ওপর ভিত্তি করে সোমবার রায় ঘোষণা করেন বিচারক।