• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

নিজের অস্ত্র মাথায় ঠেকিয়ে গুলি, ইউএনও’র দেহরক্ষীর মৃত্যু

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪  

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাস ভবনে নিরাপত্তার দায়িত্ব পালনকালে অস্ত্র দিয়ে নিজের মাথায় গুলি করে আফজাল হোসেন নামের এক আনসার সদস্য। তাকে উদ্ধার করে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

সোমবার বিকালে বন্দরের মদনগঞ্জে উপজেলা কার্যলয়ের ভেতরে এ ঘটনা ঘটে। নিহত আনসার সদস্য আফজাল হোসেন বন্দর ইউএনও’র দেহরক্ষী ছিলেন। তবে এখনও তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরির্দশক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তার মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। পাশাপাশি তার মৃত্যুর বিষয়ে থানা পুলিশকে জানানো হয়েছে।

তবে শটগান দিয়ে মাথায় গুলি চালিয়ে ‘আত্মহত্যা’ করেছে বলে ধারণা বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফার৷ তিনি বলেন, “খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত আনসার সদস্যকে হাসপাতালে নিয়ে যায়। তবে সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়৷ প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে,  আত্মহত্যা করেছেন।

পুলিশ জানায়, আফজাল বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম.এ. মুহাইমিন আল জিহানের দেহরক্ষী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। বিকালে উপজেলার ভেতরে দায়িত্ব পালনরত অবস্থায় তিনি তার অস্ত্র দিয়ে নিজের মাথায় গুলি করেন। এসময় গুলির শব্দ শুনে আশপাশের লোকজনসহ অন্যান্য কর্মকর্তারা ছুটে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তবে তার অবস্থার অবনতি দেখে চিকিৎসক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাতটার দিকে তিনি মারা যান। 

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এ মুহাইমিন আল জিহান সাংবাদিকদের বলেন, আফজাল ডিউটি শুরুর আধা ঘণ্টা পর এ ঘটনা ঘটে। সে তার সার্ভিস শটগান দিয়ে নিজের মাথায় গুলি করে। ঘটনার সময় আমি আমার বাসভবনে ছিলাম না। খবর পেয়ে আমি সেখানে গিয়ে দেখি রক্তাক্ত অবস্থায় সে পড়ে আছে। দ্রুততার সাথে তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। শটগান ও একটি গুলির খোসা জব্দ করা হয়েছে। 

বিষয়টি তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হবে বলে জানান ইউএনও।