• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

চাঁপাইনবাবগঞ্জে বিদেশি অস্ত্র-মাদকসহ আটক ১

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ মে ২০২৪  

চাঁপাইনবাবগঞ্জের কয়লাবাড়ী এলাকায় কার্টন থেকে একটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও ৩৭ বোতল ফেনসিডিলসহ শ্রী প্রসেনজিৎ কর্মকার (৩০) নামে একজনকে আটক করেছে বিজিবি। শুক্রবার (১০ মে) রাত ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সীমান্তবর্তী কয়লাবাড়ী গ্রামে এসব অস্ত্র ও মাদক উদ্ধার করেছে বিজিবি-৫৯ রহনপুর ব্যাটেলিয়ন।

আটক চোরাকারবারি শ্রী প্রসেনজিৎ কর্মকার শিবগঞ্জ উপজেলার লক্ষ্মীপুর গ্রামের দিজেন কর্মকারের ছেলে। শুক্রবার মধ্যরাতে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

বিজিবি জানায়, ৫৯ বিজিবির অধীনস্থ সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ কয়লাবাড়ী এলাকা দিয়ে অবৈধ অস্ত্র এবং গুলি চোরাচালান হওয়ার আশঙ্কা রয়েছে বলে গোয়েন্দা তথ্য পাওয়া যায়। এর প্রেক্ষিতে রহনপুর ৫৯ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়ার নির্দেশনায় সোনামসজিদ বিওপির হাবিলদার মো. শাহিনুর রহমানের নেতৃত্বে একটি টহল দল অভিযান পরিচালনা করে। সীমান্ত পিলার ১৮৪/২-এস হতে আনুমানিক ১.৫ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে কয়লাবাড়ী এলাকার পাকা রাস্তার ওপর যানবাহনে তল্লাশি অভিযান পরিচালনা করে তারা। অভিযান চলাকালে এক ব্যক্তি কয়লাবাড়ী মোড় থেকে পায়ে হেটে মাথায় করে একটি কার্টন নিয়ে কানসাটের দিকে যাচ্ছিল। সেই ব্যক্তির গতিবিধি বিজিবি টহল দলের কাছে সন্দেহজনক হওয়ায় তাকে আটক করে। পরবর্তীতে কার্টন তল্লাশি করে একটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও ৩৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

বিজিবি আরও জানায়, আটক চোরাকারবারির বিরুদ্ধে জব্দ করা অস্ত্র, গুলি, ম্যাগাজিন ও মাদকসহ নিয়মিত মামলা দায়ের করা হয়েছে শিবগঞ্জ থানায়।

৫৯ (রহনপুর) বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া জানান, গত এক বছরে সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ১৫ জন চোরাকারবারিসহ ২৪টি দেশি-বিদেশি পিস্তল, ৩৭৯ রাউন্ড গুলি এবং ৩৯টি ম্যাগাজিন আটক করেছে বিজিবি।