• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

চাঁপাইনবাবগঞ্জে বিদেশি অস্ত্র-মাদকসহ আটক ১

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ মে ২০২৪  

চাঁপাইনবাবগঞ্জের কয়লাবাড়ী এলাকায় কার্টন থেকে একটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও ৩৭ বোতল ফেনসিডিলসহ শ্রী প্রসেনজিৎ কর্মকার (৩০) নামে একজনকে আটক করেছে বিজিবি। শুক্রবার (১০ মে) রাত ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সীমান্তবর্তী কয়লাবাড়ী গ্রামে এসব অস্ত্র ও মাদক উদ্ধার করেছে বিজিবি-৫৯ রহনপুর ব্যাটেলিয়ন।

আটক চোরাকারবারি শ্রী প্রসেনজিৎ কর্মকার শিবগঞ্জ উপজেলার লক্ষ্মীপুর গ্রামের দিজেন কর্মকারের ছেলে। শুক্রবার মধ্যরাতে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

বিজিবি জানায়, ৫৯ বিজিবির অধীনস্থ সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ কয়লাবাড়ী এলাকা দিয়ে অবৈধ অস্ত্র এবং গুলি চোরাচালান হওয়ার আশঙ্কা রয়েছে বলে গোয়েন্দা তথ্য পাওয়া যায়। এর প্রেক্ষিতে রহনপুর ৫৯ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়ার নির্দেশনায় সোনামসজিদ বিওপির হাবিলদার মো. শাহিনুর রহমানের নেতৃত্বে একটি টহল দল অভিযান পরিচালনা করে। সীমান্ত পিলার ১৮৪/২-এস হতে আনুমানিক ১.৫ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে কয়লাবাড়ী এলাকার পাকা রাস্তার ওপর যানবাহনে তল্লাশি অভিযান পরিচালনা করে তারা। অভিযান চলাকালে এক ব্যক্তি কয়লাবাড়ী মোড় থেকে পায়ে হেটে মাথায় করে একটি কার্টন নিয়ে কানসাটের দিকে যাচ্ছিল। সেই ব্যক্তির গতিবিধি বিজিবি টহল দলের কাছে সন্দেহজনক হওয়ায় তাকে আটক করে। পরবর্তীতে কার্টন তল্লাশি করে একটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও ৩৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

বিজিবি আরও জানায়, আটক চোরাকারবারির বিরুদ্ধে জব্দ করা অস্ত্র, গুলি, ম্যাগাজিন ও মাদকসহ নিয়মিত মামলা দায়ের করা হয়েছে শিবগঞ্জ থানায়।

৫৯ (রহনপুর) বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া জানান, গত এক বছরে সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ১৫ জন চোরাকারবারিসহ ২৪টি দেশি-বিদেশি পিস্তল, ৩৭৯ রাউন্ড গুলি এবং ৩৯টি ম্যাগাজিন আটক করেছে বিজিবি।