• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

ভারতে আল-কায়েদার সাথে জড়িত ২ বাংলাদেশি গ্রেপ্তার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ মে ২০২৪  

জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার সঙ্গে জড়িত ২ বাংলাদেশিকে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে গ্রেপ্তার করা হয়েছে। তারা অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিলেন এবং পরে গুয়াহাটি রেলওয়ে স্টেশন থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (১৪ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, আল-কায়েদা সন্ত্রাসী গোষ্ঠীর সাথে যুক্ত বাংলাদেশের দুই সন্দেহভাজন সন্ত্রাসীকে বেআইনিভাবে ভারতে প্রবেশের জন্য গুয়াহাটিতে গ্রেপ্তার করা হয়েছে বলে সোমবার পুলিশ জানিয়েছে।

এনডিটিভি বলছে, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ গতকাল গুয়াহাটি রেলস্টেশন থেকে ওই দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে। তারা যুবকদের সন্ত্রাসী কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করার জন্য শহরে অবস্থান করছিল বলেও পুলিশ দাবি করেছে।

সন্দেহভাজন ওই দুই সন্ত্রাসী হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার বাহার মিয়া (৩০) এবং বাংলাদেশের নেত্রকোনা জেলার রাসেল মিয়া (৪০)। তারা আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য, আর এটি নিষিদ্ধঘোষিত আল কায়েদা ইন ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট (একিউআইএস) সন্ত্রাসী গোষ্ঠীর সাথে যুক্ত বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘অভিযুক্তরা বাংলাদেশের নাগরিক এবং পাসপোর্ট ছাড়াই অবৈধভাবে ভারতে প্রবেশ করে অবস্থান করছিল এবং আসামে সন্ত্রাসী নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়ার জন্য ভারতীয় নথিপত্র হাতে পেয়েছিল।’

তাদের কাছ থেকে আধার এবং প্যান কার্ড উদ্ধার করা হয়েছে জানিয়ে পুলিশ বলেছে সেগুলো ভুয়া বলে সন্দেহ করা হচ্ছে।