• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

মাদারীপুরে কোল্ড স্টোরেজে অভিযানে ডিম ব্যবসায়ীদের জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ মে ২০২৪  

মাদারীপুরের কোল্ড স্টোরে সাড়ে ৬লক্ষ ডিম দীর্ঘদিন যাবত মজুদ রাখায় দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে মাদারীপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জাতীয় ভোক্তা অধিকার। দুপুরে মাদারীপুর সদর উপজেলার পুরান বাজারের  বিসিক শিল্প নগর এলাকায় কোল্ড স্টোরেজে দীর্ঘ দিন যাবত ডিম রেখে ডিমের সংকট তৈরি করায় শহিদুল ইসলাম ও জাহাঙ্গির কাজী নামে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা ও দুদিনের মধ্যে কোল্ড স্টোর খালি করে বিক্রি করার শর্ত দিয়েছেন অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহাকারী কমিশনার(ভূমি) মো. সাইদুজ্জামান হিমু।

এসময় উক্ত অভিযানে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকারে জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস।

জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি মাদারীপুর শহরে কোল্ড স্টোরেজে কৃত্রিম সংকট তৈরি করে দাম বৃদ্ধি করে লাভবান হওয়ার জন্য দীর্ঘ দিন যাবত ডিম মজুদ করে রেখেছে। আমরা যৌথ অভিযান পরিচালনা করে সত্যতা পাই, আমরা দেখতে পাই গত মার্চ মাস থেকে কোল্ড স্টোরে ছয় লক্ষ ৪২ হাজার ডিম মজুদ করে রাখা হয়েছে আর এখন অধিক লাভে অতিরিক্ত মুনাফায় সেই ডিম ধীরে ধীরে  বিক্রি করছে যা আইনের বিরোধী। আর এই মজুদ রাখায় বাজারে ডিমের কৃত্রিম সংকট দেখা দেয়ায় ডিমের দাম বৃদ্ধি পাচ্ছে।  তাই সতর্কতামূলক শর্তসাপেক্ষে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা ও ২ দিন মধ্যে সকল ডিম বাজারে বিক্রি করার জন্য বলা হয়েছে। অন্যথায় পুনরায় অভিযান পরিচালনা করা হবে।