• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

অনুমোদনহীন জিপিএস ট্র্যাকার ও মোটোলক সামগ্রী বিক্রি, গ্রেপ্তার ৩

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ মে ২০২৪  

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবং সরকারের অনুমোদন ছাড়া জিপিএস ট্র্যাকার, ট্রেসলক জিপিএস ট্র্যাকার, মোটোলক রিমোর্ট ও ফ্রিকোয়েন্সি যন্ত্র সামগ্রী বিক্রির অপরাধে তিন কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) দুপুর বিকেল থেকে শুরু করে রাত পর্যন্ত রাজধানীর মিরপুর মডেল ও শেরেবাংলা নগর এলাকায় পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করে বিটিআরসি ও র‌্যাব-১০ লালবাগ ক্যাম্পের সমন্বয়ে গঠিত একটি দল।

এ সময় তাদের কাছ থেকে ৬৫টি জিপিএস ট্র্যাকার, ১৪০টি ট্রেসলক ট্র্যাকার, ১৯টি রিলে, পাঁচটি মোটোলক রিমোর্ট ও ১৪টি সিম জব্দ করা হয়। গ্রেপ্তাররা হলেন, মো. মাকসুদুল (৩৭), মো. রায়হান(২৮) ও রায়হান উদ্দিন (২৩)।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল জানান, গ্রেপ্তাররা দীর্ঘদিন ধরে কোনও প্রকার সরকারি অনুমোদন বা বিটিআরসির লাইসেন্স ও প্রয়োজনীয় কারিগরি গ্রহণযোগ্যতা সনদ/অনাপত্তি সনদ ছাড়াই বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে অবৈধভাবে ভেহিকল ট্র্যাকিং সার্ভিস (ভিটিএস) সেবা প্রদান করে আসছিল। তারা এ পর্যন্ত সরকারের প্রায় ১১ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়েছে বলে র‌্যাব জানতে পেরেছে।

তিনি বলেন, তাদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ (সংশোধিত ২০১০) এ মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।