• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

কথিত ইমাম মেহেদীর ঘনিষ্ঠ সহযোগী গ্রেফতার

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

নিজেকে ইমাম মাহাদী দাবি করা মুস্তাক মুহাম্মদ আরমান খানের ঘনিষ্ঠ এক সহযোগীকে গ্রেফতার করেছে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। তার নাম সিরাজুল ইসলাম। তিনি একজন চাটার্ড একাউন্ট্যান্ট হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সিরাজুল দীর্ঘ দিন ধরে মুস্তাকের সহযোগী হিসেবে টেলিগ্রাম ও ফেসবুকসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচারণা চালিয়ে আসছিল।

সিটিটিসির উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, সিরাজুলকে রমনা থানায় করা  ডিজিটাল সিকিউরিটি আইনে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। গত আগস্টে কথিত সেই ইমাম মাহাদীর বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়েছিল।

সিটিটিসি সূত্র জানায়, দীর্ঘ দিন ধরে মুস্তাক মুহাম্মদ আরমান খান নামে এক সৌদি প্রবাসী নিজেকে ইমাম মাহাদী দাবি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মের অপব্যাখ্যা, মনগড়া ও ভিত্তিহীন বক্তব্য প্রচার করে আসছিল। সিরাজুল তার বক্তব্যে প্ররোচিত হয়ে সেই কথিত ইমাম মাহাদীর কাছে বায়াত গ্রহণ করে। এরপর থেকে সে কথিত সেই ইমাম মাহাদীর বাণী প্রচারের মাধ্যমে তাদের অনুসারী সংগ্রহ শুরু করে। ইমাম মাহাদীর পরিচয় ধারণ করে এ ধরণের অসত্য, বিভ্রান্তিকর তথ্য প্রচারের ফলে দেশের মুসলিম জনগোষ্ঠীর মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে।

সিটিটিসি জানায়, সম্প্রতি কথিত এই ইমাম মাহাদীর বায়াত গ্রহণের জন্য সৌদি আরবে যাওয়ার সময় ১৯ জনকে তারা আটক করেছেন। তবে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের পাঁচ ছাত্র ওমরাহ করার নামে সৌদি গিয়ে কথিত সেই ইমাম মাহাদীর সঙ্গে জিহাদে যোগ দিয়েছে। গ্রেফতারকৃত সিরাজুলও একাধিকবার সৌদি আরব যাওয়ার চেষ্টা করেছে। তাকে জিজ্ঞাসাবাদ করে তাদের অপর সহযোগীদের গ্রেফতারের চেষ্টা চলছে।