• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১১ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে চায় এক শ্রেণির বুদ্ধিজীবী মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ

নকল চালানে দেড় কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

ঠিকাদার পরিচয় নকল চালান দিয়ে দেড় কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক তরিকুল ইসলামকে (৩০) গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওয়ারী বিভাগ। সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর কদমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি মোবাইলফোন, পাঁচটি সিম, একটি ল্যাপটপ, একটি ডেক্সটপ, ১৮ ক্যামেরা, ৭৬টি ভিজিটিং কার্ড, আটটি আইডি কার্ড, দুটি পাসপোর্ট, একটি ব্ল্যাংক চেক ও দুটি সিল জব্দ করা হয়।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তথ্যপ্রযুক্তি অপব্যবহার করে তরিকুল ইসলাম দৈনিক স্বাধীন বার্তা নামক অনুমোদনবিহীন নিউজ পোর্টল, ফেসবুক অ্যাকাউন্ট, ইউটিউব চ্যানেল খুলে নিজেকে সম্পাদক ও প্রকাশক পরিচয় দিয়ে সাধারণ জনগণকে বিভ্রান্ত করে আসছিলেন।

ডিবি প্রধান বলেন, তরিকুল নকল চালান দিয়ে দেড় কোটি টাকা হাতিয়ে নেয় অসাধু ব্যাংক কর্মকর্তাদের সহায়তায়। পরবর্তীসময়ে কথিত সাংবাদিক খাদ্য গুদাম থেকে খাবার সংগ্রহ করে অন্যত্র বিক্রি করে দেয়। ভুক্তভোগী দেড় কোটি টাকা মেরে দিলেন, অন্যদিকে খাদ্য গুদামের টাকা পরিশোধ না করে মালগুলো উত্তোলন করে অন্যত্র বিক্রি করে দেয়।

তিনি বলেন, অনুমদনহীন ভুয়া নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক পরিচয় দিতেন তরিকুল ইসলাম। এছাড়া ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, নির্বাহী সম্পাদক ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট অ্যাডভোকেট এমদাদুল হক হানিফ নামে নিজেকে পরিচয় দিতেন তরিকুল। সমাজে দুর্নীতি ও প্রতারক ব্যক্তিদের শেল্টার দেওয়া ও পুলিশের বিরুদ্ধে তরিকুল ওই পোর্টালে নিউজ করতেন। তার সঙ্গে আর কারা জড়িত আছেন ভুয়া সাংবাদিক, তাদেরও আমরা খুঁজছি। আসামিকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বীকার করেছেন যে সাংবাদিক নয়। সাংবাদিকের নাম ব্যবহার করে প্রতারণা ও চাঁদাবাজি করে আসছিল।

তরিকুল ইসলামের বিরুদ্ধে কদমতলী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলে জানান হারুন অর রশীদ।