• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী

নকল চালানে দেড় কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

ঠিকাদার পরিচয় নকল চালান দিয়ে দেড় কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক তরিকুল ইসলামকে (৩০) গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওয়ারী বিভাগ। সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর কদমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি মোবাইলফোন, পাঁচটি সিম, একটি ল্যাপটপ, একটি ডেক্সটপ, ১৮ ক্যামেরা, ৭৬টি ভিজিটিং কার্ড, আটটি আইডি কার্ড, দুটি পাসপোর্ট, একটি ব্ল্যাংক চেক ও দুটি সিল জব্দ করা হয়।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তথ্যপ্রযুক্তি অপব্যবহার করে তরিকুল ইসলাম দৈনিক স্বাধীন বার্তা নামক অনুমোদনবিহীন নিউজ পোর্টল, ফেসবুক অ্যাকাউন্ট, ইউটিউব চ্যানেল খুলে নিজেকে সম্পাদক ও প্রকাশক পরিচয় দিয়ে সাধারণ জনগণকে বিভ্রান্ত করে আসছিলেন।

ডিবি প্রধান বলেন, তরিকুল নকল চালান দিয়ে দেড় কোটি টাকা হাতিয়ে নেয় অসাধু ব্যাংক কর্মকর্তাদের সহায়তায়। পরবর্তীসময়ে কথিত সাংবাদিক খাদ্য গুদাম থেকে খাবার সংগ্রহ করে অন্যত্র বিক্রি করে দেয়। ভুক্তভোগী দেড় কোটি টাকা মেরে দিলেন, অন্যদিকে খাদ্য গুদামের টাকা পরিশোধ না করে মালগুলো উত্তোলন করে অন্যত্র বিক্রি করে দেয়।

তিনি বলেন, অনুমদনহীন ভুয়া নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক পরিচয় দিতেন তরিকুল ইসলাম। এছাড়া ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, নির্বাহী সম্পাদক ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট অ্যাডভোকেট এমদাদুল হক হানিফ নামে নিজেকে পরিচয় দিতেন তরিকুল। সমাজে দুর্নীতি ও প্রতারক ব্যক্তিদের শেল্টার দেওয়া ও পুলিশের বিরুদ্ধে তরিকুল ওই পোর্টালে নিউজ করতেন। তার সঙ্গে আর কারা জড়িত আছেন ভুয়া সাংবাদিক, তাদেরও আমরা খুঁজছি। আসামিকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বীকার করেছেন যে সাংবাদিক নয়। সাংবাদিকের নাম ব্যবহার করে প্রতারণা ও চাঁদাবাজি করে আসছিল।

তরিকুল ইসলামের বিরুদ্ধে কদমতলী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলে জানান হারুন অর রশীদ।