• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান

নারায়ণগঞ্জে বিএনপির তাণ্ডব, ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২  

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নারায়ণগঞ্জের তিনটি স্থানে একযোগে মশাল মিছিল করেছে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। এসময় দফায় দফায় ককটেল বিস্ফোরণ করে আতঙ্ক সৃষ্টিসহ টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা মৌচাক ও মাদানিনগর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মশাল মিছিল বের করে। এসময় তারা দফায় দফায় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে।

মিছিলে নেতৃত্ব দেন সিদ্ধিরগঞ্জ বিএনপি নেতা ও সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিলের এক পর্যায়ে তারা বেশ কয়েকটি স্থানে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় আধঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মহাসড়ক থেকে পোড়ানো টায়ার সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

একই সময়ে শহরের বঙ্গবন্ধু রোডে হক প্লাজার সামনে ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায় এবং সদর উপজেলার ফতুল্লা থানার সস্তাপুর এলাকায় কমর আলী স্কুলের পাশে স্থানীয় বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের মশাল মিছিল করতে দেখা যায়।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, মশাল মিছিলকারীদের ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে সবাইকে শনাক্ত করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় বিএনপির নিন্দা জানিয়ে স্থানীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেন, বিএনপি ক্ষমতার লোভে ও ভিন্ন পন্থায় ক্ষমতায় যেতে দেশে আবারও আগুন সন্ত্রাস শুরু করেছে। নারায়ণগঞ্জে আজকে সন্ধ্যায় একযোগে তিন স্থানে তারা মশাল মিছিল করে ককটেল বিস্ফোরণসহ রাস্তায় আগুন দিয়েছে। আমি ভিডিও ফুটেজ দেখেছি। বিএনপির এই অসৎ উদ্দেশ্য কোনোদিন সফল হবে না।