• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রথমবারের মতো ঢাবি, বিজয় সরণিতে থামল মেট্রোরেল

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২৩  

মেট্রোরেলের ১৩ ও ১৪তম স্টেশন হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণিতে থামলো ট্রেন। উত্তরা-মতিঝিল রুটে চলাচলকারী ট্রেনগুলো সকাল থেকে এ দুটি স্টেশনে থামছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ আশপাশের মানুষদের জন্য যোগাযোগের নতুন এক দ্বার উন্মোচন হয়েছে। ১৬ ডিসেম্বর বিজয় দিবসকে সামনে রেখে আজ বুধবার (১৩ ডিসেম্বর) স্টেশন দুটি জনসাধারণের জন্য চালু করা হয়েছে।

এরপর সকাল ৭টা ১৪ মিনিটে প্রথমে মতিঝিল থেকে উত্তরা অভিমুখী ছেড়ে আসা ট্রেনটি টিএসসিতে ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে থামে। এরপর উত্তরা থেকে মতিঝিল অভিমুখের ট্রেনটি সকাল ৭টা ৩০ মিনিটে এ স্টেশনে এসে পৌঁছায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টেশন ঘিরে শিক্ষার্থীদের আগ্রহ অনেক বেশি। এই স্টেশন খুলে দেয়ার পর থেকেই ঢাবি, ঢাকা মেডিকেল, বুয়েটসহ আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবাই এই স্টেশনের সুফল ভোগ করছেন।

এই স্টেশন যারা ব্যবহার করেছেন বিশেষ করে শিক্ষার্থীরা, তারা আবেগ আর উচ্ছ্বাসে ভেসেছেন। তারা বলছেন, পড়াশোনা নিয়ে সবসময় মানসিক চাপে থাকেন তারা, এর সাথে ছিল সময়মতো ক্লাসে পৌঁছানো। এখন থেকে আগের মতো আর তাদের মানসিক চাপ নিতে হবে না। পরীক্ষা বা ক্লাস আর মিস হবে না, সময়মতো পৌঁছে যেতে পারবেন।

তারা সবাই বলছেন, ২৫ মিনিটে উত্তরা থেকে ঢাবিতে পৌঁছানো অনেকটা স্বপ্নের মতো ছিল। যেটি এখন বাস্তবে রূপ নিয়েছে। একইদিন বিজয় সরণি স্টেশন খুলে দেয়ায় মোহাম্মদপুরবাসী প্রবেশ করেন মেট্রোরেলের নেটওয়ার্কে।

এরপর মেট্রোরেলে ১৭টি স্টেশনের মধ্যে বাকি থাকবে কারওয়ানবাজার, শাহবাগ ও কমলাপুর স্টেশন। এক্ষেত্রে শাহবাগ একটু এগিয়ে থাকলেও সিঁড়ি পুরোপুরি প্রস্তুত না হওয়ায় কিছুটা পিছিয়ে আছে কারওয়ানবাজার। কর্তৃপক্ষ বলছে, এই মাসের শেষের দিকে দুইটি স্টেশনই একসঙ্গে চালুর পরিকল্পনা তাদের। আর তখন থেকেই উত্তরা থেকে মতিঝিল মেট্রো চলবে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা।