• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

সাগরদী খালে ওয়াকওয়ে ও সাইকেলিং ওয়ে নির্মাণ কাজ শুরু

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৪  

বরিশাল নগরের সাগরদী খালের দুই পাড়ে সোয়া চার কোটি টাকা ব্যয়ে ওয়াকওয়ে ও সাইকেলিং ওয়ে নির্মাণ কাজ শুরু করেছে বরিশাল সিটি করপোরেশন কর্তৃপক্ষ।বুধবার দুপুরে মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত এই কাজের উদ্বোধন করেন। এসময় বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুমা আক্তার, ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আনোয়ার হোসেন রয়েল, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব, ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এনামুল হক বাহার, ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুলতান মাহমুদ, সংরক্ষিত আসনের কাউন্সিলর কোহিনূর বেগম, আয়েশা তৌহিদ লুনা, ইসরাত জাহান লাভলী, রেশমী বেগম উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশালবাসী নৌকাকে বিজয়ী করেছে। তাই বরিশালের উন্নয়ন এখন নিশ্চিত। বিদেশীরাও এখন বরিশালে আগ্রহ দেখাচ্ছে।

মেয়র বলেন, আমি আমার নির্বাচনী ইশতেহার অনুযায়ী নগরীর সাতটি খাল পুনরুদ্ধারের এবং খালের পাড়ে ওয়াকওয়ে নির্মাণের যে  প্রতিশ্রুতি দিয়েছিলাম তা পূরণ করবো। এরই ধারাবাহিকতায় সাগরদি খালের দুই পাশে ওয়াকওয়ে ও সাইকেলিং ওয়ে নির্মাণ শুরু হয়েছে।

জানা গেছে, সাগরদি খালের দুপাশে ১২৪০ মিটার ওয়াক ও সাইকেলিং ওয়ে এবং পাশেই ৮৬টি বসার কনক্রিট বেঞ্চ, ১৫০টি স্টিল ডাস্টবিন, ৬৮টি ফ্লাড লাইট, এপ্রোচ র‌্যাম্প ৪টি এবং পরিবেশ, স্বাস্থ্য ও সামাজিক নিরাপত্তা বাবদ প্রকল্পটিতে খরচ হবে ৪ কোটি ২৪ লক্ষ ৭৯ হাজার ৮৪০ টাকা। ওয়াক ওয়ের প্রস্থ হবে ৫ দশমিক ৫ মিটার ও সাইকেলিং ওয়ের প্রস্থ হবে ৪ দশমিক ৫ মিটার।

মেয়র বলেন, বরিশাল নগরীর খালগুলো খনন ও উদ্ধারের কাজ গত মাসেই শুরু হয়েছে। সাগরদী খাল ঘিরে সাধারণ মানুষের বিনোদনের ব্যবস্থা করা হচ্ছে। কাজ শেষ হলে সাধারণ মানুষ এখানে হাটতে পারবে, সাইকেলিং করতে পারবে, ঘুরতে আসতে পারবে।

এসময় তিনি জনগণকে ধন্যবাদ জানিয়ে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের জনগণ নৌকা প্রতীকে ভোট দিয়েছেন। এজন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বরিশাল সদরে নৌকার প্রার্থীকে বিজয়ী করেছেন জনগণ। এখন আমরা যে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছি সে লক্ষ্যে কাজ করে যাব। আমি অগ্রিম কোন কিছু বলতে চাইনা, তবে বরিশালের উন্নয়ন হবে এটা নিশ্চিত। আমাদের মন্ত্রণালয়সহ বিদেশীরাও বরিশালের উন্নয়নের স্বার্থে সহায়তা করছে এবং করবে।