• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০  

পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান। এর মধ্য দিয়ে দৃশ্যমান হলো সেতুর ৫ দশমিক ১ কিলোমিটার। রোববার সকাল ১০টা ১৫ মিনিটে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ৭ ও ৮ নম্বর পিলারের ওপর বসানো হয় ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটি।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আবদুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার দুপুরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ডের থেকে স্টিল ট্রাস জেটি থেকে স্প্যানটি নিয়ে পিলারের কাছে পৌঁছায় ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতা সম্পন্ন ক্রেন তিয়ান-ই। তবে আবহাওয়া অনুকূলে না থাকায় শনিবার স্প্যানটি বসানো সম্ভব হয়নি।

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে ৭ ও ৮ নম্বর পিলারের ওপর বসানো হয় পদ্মা সেতুর ৩৪তম স্প্যান। দৃশ্যমান হয় সেতুর ৫ দশমিক ১ কিলোমিটার

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে ৭ ও ৮ নম্বর পিলারের ওপর বসানো হয় পদ্মা সেতুর ৩৪তম স্প্যান। দৃশ্যমান হয় সেতুর ৫ দশমিক ১ কিলোমিটার। এর আগে, ১৯ অক্টোবর ৩৩তম স্প্যান বসানোর মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতুর দৈর্ঘ্য হয় ৪ দশমিক ৯৫ কিলোমিটার। যা ছাড়িয়ে যায় যমুনা সেতুকে। যমুনা সেতুর দৈর্ঘ্য ৪ দশমিক ৮ কিলোমিটার।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর জাজিরা প্রান্তে ৩৭-৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যান বসানোর মধ্য দিয়ে দেশের অন্যতম মেগাপ্রকল্প পদ্মা সেতু দৃশ্যমান হয়।