• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

করোনা আতঙ্কে পত্রিকা রাখতে সমস্যা নেই

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ার আতঙ্কে জীবনাচরণ সীমিত করে ফেলেছে দেশবাসী। এই অবস্থায় অনেকে ভাবছেন দৈনিক পত্রিকা রাখা কী নিরাপদ কি-না!

এই ভাইরাস পত্রিকার মাধ্যমে ঘরে প্রবেশ করবে কি-না, এই নিয়ে তারা উদ্বেগ্ন। অনেকে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রকাশ করেছেন।

আর এ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি গাইডলাইন তুলে ধরে টাইমস অব ইন্ডিয়া বলছে, খবরের কাগজ কোভিড-১৯ ভাইরাস ছড়ায় না। আধুনিক মুদ্রণ প্রযুক্তিতে সংবাদপত্র এখন স্বয়ংক্রিয়ভাবে ছাপা হয়। এতে কোনো হাতে স্পর্শ নেই।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা তার গাইডলাইনে বলেছে, কোভিড-১৯ সংক্রমিত এলাকা থেকে কোনো প্যাকেজ আসলে তা ভাইরাস বহন করে না।  কোনো সংক্রমিত ব্যক্তি বাণিজ্যিক পণ্যগুলোকে দূষিত করার সম্ভাবনা কম এবং কোনো প্যাকেজ যেটা স্থানান্তরিত, ভ্রমণ এবং বিভিন্ন অবস্থার ও তাপমাত্রার সংস্পর্শে এসেছিল; তা থেকে কোভিড -১৯ ভাইরাস সংক্রমিত হওয়ার ঝুঁকিও কম থাকে।

তবে পত্রিকার হকারের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার নিশ্চিত করার বিষয়টি প্রতিবেদনে বলা হয়েছে।