• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৩ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ মে ২০২৪  

ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা মেহের নিউজ নিশ্চিত করেছে যে, হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান মারা গেছেন। ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটিতে ভ্রমণকারীদের মধ্যে কেউ জীবিত থাকার সম্ভাবনা নেই বলে জানিয়েছে রেড ক্রিসেন্টের প্রধান পীর-হোসেন কোলিভান্দ।

সোমবার (২০ মে) স্থানীয় সময় ভোরে ইরানের রাষ্ট্রীয় সংবাদ আইআরআইবি-এর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সিএনএন।

ইরানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীকে মৃত বলে ধরে নেওয়া হচ্ছে। দুর্ঘটনা কবলিত হেলিকপ্টারে নয়জন আরোহী ছিলেন। তাদের কাউকে জীবিত পাওয়া যায়নি। বিধ্বস্ত হেলিকপ্টারটিতে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান ছিলেন জ্যেষ্ঠ কর্মকর্তা।

তবে দেশটির কোনো গণমাধ্যমে তাদের মৃত্যুর কোনো আনুষ্ঠানিক ঘোষণা এখনও দেওয়া হয়নি।

রেড ক্রিসেন্টের মাধ্যমে নেওয়া ধ্বংসাবশেষের ড্রোন ফুটেজ এবং দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম ফারস নিউজ থেকে পাওয়া ছবিতে দেখা গেছে, হেলিকাপ্টারটি একটি খাড়া, জঙ্গলযুক্ত পাহাড়ের ওপরে দুর্ঘটনা কবলে পড়ে। সেখানে হেলিকপ্টারটির নীল ও সাদা রঙের লেজ এবং এর বাইরে সামান্য কিছু অংশ বোঝা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ইরানি কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স বলছে, সব যাত্রী নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।