• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রিয়জনের মন ভালো হবে কী করলে?

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪  

ব্যক্তিগত জীবনে দৈনন্দিন নানা ঘটনার প্রভাব পড়ে। ফলে কখনো কখনো মন খারাপ কিংবা প্রিয়জনের সঙ্গে ভুল বোঝাবুঝি হতেই পারে। আর এসব কারণে আপনার প্রিয়জনও হয়তো আপনার সঙ্গে অভিমান করে বসেন।

আপনার কোনো ব্যবহার কিংবা কথাবার্তার কারণেও মন খারাপ হতে পারে প্রিয়জনের। তখন আপনার উচিত প্রিয়জনের মন ভালো করা। তবে কীভাবে প্রিয়জনের মন ভালো করবেন? জেনে নিন ৭ উপায়-

১. সঙ্গীর মন ভালো করতে তাকে নিতে পারেন প্রিয় কোনো রেস্টুরেন্টে। প্রিয় খাবার খেলে কার না মন ভালো হয়ে যায়? খাওয়ার পাশাপাশি প্রিয়জনের সঙ্গে গল্পে মেতে উঠুন। দেখবেন তার মন ভালো হয়ে যাবে মুহূর্তেই।

পারলে নিজেও রান্না করে খাওয়াতে প্রিয়জনকে। তার পছন্দের খাবার যখন আপনি নিজ হাতে রান্না করবেন, তা দেখে সঙ্গীর মন অবশ্যই ভালো হয়ে যাবে।

২. একটি ছোট্ট উপহারও মন খারাপ ভালো করে দিতে পারে। উপহার পেলে কার না মন ভালো হয়? প্রিয়জনের মন খারাপ থাকলে তাকে খুশি করতে ছোট্ট কোনো উপহার দিন। দেখবেন মন ভালো হয়ে যাবে তার।

৩. সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয়জনকে নিয়ে ভালো কিছু লিখুন। এটি হতে পারে নিজেদের মজার কোনো ঘটনা, রোমান্টিক কিংবা মধুর স্মৃতি। এর মাধ্যমে তার প্রতি আপনার ভালোবাসা জানান। দেখবেন আপনার প্রিয় মানুষটি মনে মনে খুব খুশি হবেন।

৪. প্রশংসা শুনতে কার না ভালো লাগে? প্রশংসার মাধ্যমে কঠিন মনকেও নরম করে তোলা যায়। তাই প্রিয়জনের মন খারাপ থাকলে তার প্রশংসা করুন। দেখবেন এক সময় ঠিকই তার মন খারাপ দূর হয়ে যাবে।

৫. প্রিয়জনের মন কেন খারাপ সে বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করুন। কারণ মনে পুষে রাখতে সমস্যার সমাধান হবে না। তাই প্রিয়জনের সঙ্গে সমস্যা বিষয় নিয়ে আলোচনা করুন।

দু’জন মিলে আলোচনা করুন সমস্যা কীভাবে সমাধান করা সম্ভব। সমস্যার কথা শেয়ার করলে তার মন আপনাআপনিই ভালো হয়ে যাবে।