• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

চরফ্যাশনে আশ্রয়ন প্রকল্পের নব নির্মিত ঘর পরিদর্শন করলেন উপ-সচিব

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৪  

চরফ্যাশন প্রতিনিধিঃ চরফ্যাশনে আশ্রয়ন প্রকল্পের আওয়াতায় জরাজীর্ণ ঘর গুলো পুনঃ নির্মানের কাজ পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্প-২ এর উপ-সচিব মো. আরিফ সরদার। রবিবার সকালে দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়নের চর কচ্ছপিয়া গ্রামের প্রকল্পের নব নির্মিত নির্মাণাধীন ঘরগুলোর নির্মাণশৈলী ও গুণগতমান অনুমোদিত ডিজাইন ও প্রক্কলন অনুযায়ী হয়েছে কিনা তা পরিদর্শন করা হয়।

জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হকের তত্ববধায়নের চরফ্যাশন উপজেলার জাহানপুর ও চর মানিকা ইউনিয়নে মুজিব বর্ষের ঘরের আদলে সেমি পাকা দুই কক্ষ এবং  রান্না ঘর, বারেন্দা ও শৌচাগারসহ আশ্রয়ন প্রকল্পের আওয়াতায় জরাজীর্ণ ৩৭০টি ঘর পুর্ণঃ নির্মান করা চলমান রয়েছে। এসব ঘর গুলো নির্মানের জন্য ব্যয় মূল্য নির্ধারন করা হয়েছে ৩ লক্ষ ৪ হাজার টাকা।

উপজেলা নির্বাহী অফিসার নওরীন হকের নিবির তত্ববধায়নে টেকসই পরিবেশ বান্ধব সেমি পাকা ঘর নির্মান করা হয়েছে। ঘর গুলোর নির্মান কাজের গুনগত মান সঠিক থাকায়র কারনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ন প্রকল্পের উপ-সচিব মো. আরিফ সরদার সন্তোষ প্রকাশ করেছেন। শীঘ্রই এসব ঘর গুলো আশ্রীতদের মাঝে হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার নওরীন হক জানান, জরাজীর্ণ আশ্রয়ন প্রকল্পের ঘর গুলো নির্মানের জন্য ২৩ সনের নভেম্বের মাসে বরাদ্দ পাওয়ার পর পরই তিনি নির্মান কাজ শুরু করেছেন। জাতীয় সংসদ নির্বাচন চলাকালীন সময়ে তিনি তার একান্ত তত্ববধায়নের আশ্রীতদের জন্য ঘর গুলোর পুঃর্ণ নির্মান কাজ শুরু করেছেন। তার একান্ত  তদারকিতে মুজিব বর্ষের ঘরের আদলে এসব অশ্রয়ন প্রকল্পের এসব ঘর গুলো নির্মান কাজ প্রায় শেষ পর্যায় রয়েছে।   

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ন প্রকল্প-২ এর উপ-সচিব মো. আরিফ সরদার জানান, প্রথম পর্যায়ে আশ্রীতদের জন্য ঘর গুলো পুনঃ নির্মান করে বসবাসের উপযোগী করা হয়েছে। পরবর্তীতে এসব ঘরের বাসিন্দাদের সরকারী নানান সুবিধার আওয়াতায় আনা হবে।