• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

চরফ্যাশনে আশ্রয়ন প্রকল্পের নব নির্মিত ঘর পরিদর্শন করলেন উপ-সচিব

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৪  

চরফ্যাশন প্রতিনিধিঃ চরফ্যাশনে আশ্রয়ন প্রকল্পের আওয়াতায় জরাজীর্ণ ঘর গুলো পুনঃ নির্মানের কাজ পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্প-২ এর উপ-সচিব মো. আরিফ সরদার। রবিবার সকালে দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়নের চর কচ্ছপিয়া গ্রামের প্রকল্পের নব নির্মিত নির্মাণাধীন ঘরগুলোর নির্মাণশৈলী ও গুণগতমান অনুমোদিত ডিজাইন ও প্রক্কলন অনুযায়ী হয়েছে কিনা তা পরিদর্শন করা হয়।

জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হকের তত্ববধায়নের চরফ্যাশন উপজেলার জাহানপুর ও চর মানিকা ইউনিয়নে মুজিব বর্ষের ঘরের আদলে সেমি পাকা দুই কক্ষ এবং  রান্না ঘর, বারেন্দা ও শৌচাগারসহ আশ্রয়ন প্রকল্পের আওয়াতায় জরাজীর্ণ ৩৭০টি ঘর পুর্ণঃ নির্মান করা চলমান রয়েছে। এসব ঘর গুলো নির্মানের জন্য ব্যয় মূল্য নির্ধারন করা হয়েছে ৩ লক্ষ ৪ হাজার টাকা।

উপজেলা নির্বাহী অফিসার নওরীন হকের নিবির তত্ববধায়নে টেকসই পরিবেশ বান্ধব সেমি পাকা ঘর নির্মান করা হয়েছে। ঘর গুলোর নির্মান কাজের গুনগত মান সঠিক থাকায়র কারনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ন প্রকল্পের উপ-সচিব মো. আরিফ সরদার সন্তোষ প্রকাশ করেছেন। শীঘ্রই এসব ঘর গুলো আশ্রীতদের মাঝে হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার নওরীন হক জানান, জরাজীর্ণ আশ্রয়ন প্রকল্পের ঘর গুলো নির্মানের জন্য ২৩ সনের নভেম্বের মাসে বরাদ্দ পাওয়ার পর পরই তিনি নির্মান কাজ শুরু করেছেন। জাতীয় সংসদ নির্বাচন চলাকালীন সময়ে তিনি তার একান্ত তত্ববধায়নের আশ্রীতদের জন্য ঘর গুলোর পুঃর্ণ নির্মান কাজ শুরু করেছেন। তার একান্ত  তদারকিতে মুজিব বর্ষের ঘরের আদলে এসব অশ্রয়ন প্রকল্পের এসব ঘর গুলো নির্মান কাজ প্রায় শেষ পর্যায় রয়েছে।   

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ন প্রকল্প-২ এর উপ-সচিব মো. আরিফ সরদার জানান, প্রথম পর্যায়ে আশ্রীতদের জন্য ঘর গুলো পুনঃ নির্মান করে বসবাসের উপযোগী করা হয়েছে। পরবর্তীতে এসব ঘরের বাসিন্দাদের সরকারী নানান সুবিধার আওয়াতায় আনা হবে।