• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ মে ২০২৪  

ভোলা প্রতিনিধিঃ দ্বিতীয় ধাপে আসন্ন উপজেলা নির্বাচনকে ঘিরে  ভোলায় চলছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা। শহর থেকে গ্রামাঞ্চলের রাস্তাঘাট ছেয়ে গেছে নির্বাচনি পোস্টারে। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থী ও সমর্থকেরা।  ভোট চেয়ে করছেন উঠান বৈঠক,পথ সভাও লিফলেট বিতরন।  দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।
শনিবার (১১ মে)সন্ধ্যায় ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের চরগাজী ৬নং ওয়ার্ডের গাছআলী মোড়  পথ সভা ও গন সংযোগ  করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ  ইউনুছ।  এসময় তিনি সবার কাছে আগামী ২১ মে তার হোন্ডা প্রতীকে ভোট চান।
এসময় তিনি ভোটার ও তার সমর্থকদের উদ্দেশ্য করে বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী আগামী ২১ মে উপজেলা র্নিবাচন হবে আবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ।
ইতিমধ্যে প্রথম ধাপের ভোট নিরপক্ষ হয়েছে। তাই কারো হুমকি ধামকিতে আপনারা ভয় পাবেনা। তাদের হুমকি ধামকি সাময়িক।
তারা আমার জনপ্রিয় তাকে ভয় পেয়ে এখন মানুষকে হুমকি দিয়ে বেড়াচ্ছে। ভোলা সদরের মানুষ এই হুমকি ধামকীকে প্রত্যাখ্যান করেছে। মানুষ এই হুমকির জবাব আগামী ২১ মে ব্যালোটের মাধ্যমে এর জবাব দিবে বলে জানান।
এসময় তিনি আরো বলেন,আমি উপজেলা চেয়ারম্যান  নির্বাচিত হতে পারলে এই উপজেলার  মানুষের ভাগ্য  পরিবর্তন  জন্য কাজ করবো।নিজের ভাগ্যর পরিবর্তন এর জন্য নয়। কারো হক নষ্ট হতে দেব না। নির্বাচনে জয়ী হলে নিজের সর্বোচ্চ দিয়ে আপনাদের জন্য কাজ করে যাবো।
তারা জনগনের সমর্থন হারিয়ে এখন ভোট কেনার মিশনে নেমেছে। আপনারা টাকার কাছে আপনাদের মূল্যবান ভোট বিক্রি করবেনা। ভোট আপনার আমানত। এটি টাকার কাছে বিক্রি করলে ৫ বছরের জন্য কষ্ট পেতে হবে।
এসময় তিনি আরো বলেন,ভোলার মানুষ এখন  অন্যায়ের অবসান চায়। মানুষ নদীতে নির্বিঘ্নে মাছ ধরতে চায়। যার যার জমি সে নিজ দখলে রাখতে চায়। ক্ষমতার অপব্যবহার করে যার  যুগ যুগ ধরে মানুষের মৌলিক অধিকার হরন করেছে,তাদের অন্যায়ের কারণে ভোলার মানুষ  হোন্ডা প্রতীকের পক্ষে জেগে উঠেছে। তাই আগামী ২১ মে দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে হোন্ডা  প্রতীকে ও ভাইস চেয়ারম্যান পদে জাহাজ প্রতীকে ভোট দিয়ে  জনগণ এর  সাথে অন্যায়ের সঠিক জবাব দিবে বলে জানান।
এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহ  আলী নেওয়াজ পলাশ বলেন,আসছে উপজেলা নির্বাচনকে সামনে রেখে আমরা হোন্ডা ও আনারস প্রতীক ভোলার ১৩ টি ইউনিয়ন ও পৌরসভায় ব্যাপক সাড়া পেয়েছি। তাতে আমরা অভিভূত। মানুষ আজ  ভোলা সদর উপজেলায় নতুন পরিষোদ চায়।
যে পরিষদ হবে সৎ,নিরপেক্ষ নিষ্টার সাথে জনগনের দেওয়া   দায়িত্ব পালন করবে।
তাই আগামী ২১ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জনগণের ভোটের রায়ে একটি নতুন পরিষদ গঠিত হবে। যারা আগামী ভোলার শান্তি ও  উন্নয়নে কাজ করবে। তাই সবাইকে নির্ভয়ে ভোট  কেন্দ্রে এসে ভোট দেওয়ার আহবান জানান।
এ সময় উপস্থিত ছিলেন- ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-  সাধারণ সম্পাদক  মোহাম্মদ সিরাজুল ইসলাম,জেলা স্বেচ্ছাসেবক  লীগের সভাপতি আবু  সায়েম,যুগ্ম-সাধারণ সম্পাদক আবিদুল আলম,ভেলুমিয়া  ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মহসিন খান  সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ২১ মে ভোলা  সদর উপজেলা সহ দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ভোলা সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে জন ৪ জন ও মহিলা ভাই চেয়ারম্যান পদে ৭ জন নির্বাচন অংশগ্রহণ করছেন।