• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, সবাই কেন্দ্রে এসে ভোট দিবেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ মে ২০২৪  

ভোলা প্রতিনিধিঃ দ্বিতীয় ধাপে আসন্ন উপজেলা নির্বাচনকে ঘিরে  ভোলায় চলছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা। শহর থেকে গ্রামাঞ্চলের রাস্তাঘাট ছেয়ে গেছে নির্বাচনি পোস্টারে। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থী ও সমর্থকেরা।  ভোট চেয়ে করছেন উঠান বৈঠক,পথ সভাও লিফলেট বিতরন।  দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।
শনিবার (১১ মে)সন্ধ্যায় ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের চরগাজী ৬নং ওয়ার্ডের গাছআলী মোড়  পথ সভা ও গন সংযোগ  করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ  ইউনুছ।  এসময় তিনি সবার কাছে আগামী ২১ মে তার হোন্ডা প্রতীকে ভোট চান।
এসময় তিনি ভোটার ও তার সমর্থকদের উদ্দেশ্য করে বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী আগামী ২১ মে উপজেলা র্নিবাচন হবে আবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ।
ইতিমধ্যে প্রথম ধাপের ভোট নিরপক্ষ হয়েছে। তাই কারো হুমকি ধামকিতে আপনারা ভয় পাবেনা। তাদের হুমকি ধামকি সাময়িক।
তারা আমার জনপ্রিয় তাকে ভয় পেয়ে এখন মানুষকে হুমকি দিয়ে বেড়াচ্ছে। ভোলা সদরের মানুষ এই হুমকি ধামকীকে প্রত্যাখ্যান করেছে। মানুষ এই হুমকির জবাব আগামী ২১ মে ব্যালোটের মাধ্যমে এর জবাব দিবে বলে জানান।
এসময় তিনি আরো বলেন,আমি উপজেলা চেয়ারম্যান  নির্বাচিত হতে পারলে এই উপজেলার  মানুষের ভাগ্য  পরিবর্তন  জন্য কাজ করবো।নিজের ভাগ্যর পরিবর্তন এর জন্য নয়। কারো হক নষ্ট হতে দেব না। নির্বাচনে জয়ী হলে নিজের সর্বোচ্চ দিয়ে আপনাদের জন্য কাজ করে যাবো।
তারা জনগনের সমর্থন হারিয়ে এখন ভোট কেনার মিশনে নেমেছে। আপনারা টাকার কাছে আপনাদের মূল্যবান ভোট বিক্রি করবেনা। ভোট আপনার আমানত। এটি টাকার কাছে বিক্রি করলে ৫ বছরের জন্য কষ্ট পেতে হবে।
এসময় তিনি আরো বলেন,ভোলার মানুষ এখন  অন্যায়ের অবসান চায়। মানুষ নদীতে নির্বিঘ্নে মাছ ধরতে চায়। যার যার জমি সে নিজ দখলে রাখতে চায়। ক্ষমতার অপব্যবহার করে যার  যুগ যুগ ধরে মানুষের মৌলিক অধিকার হরন করেছে,তাদের অন্যায়ের কারণে ভোলার মানুষ  হোন্ডা প্রতীকের পক্ষে জেগে উঠেছে। তাই আগামী ২১ মে দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে হোন্ডা  প্রতীকে ও ভাইস চেয়ারম্যান পদে জাহাজ প্রতীকে ভোট দিয়ে  জনগণ এর  সাথে অন্যায়ের সঠিক জবাব দিবে বলে জানান।
এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহ  আলী নেওয়াজ পলাশ বলেন,আসছে উপজেলা নির্বাচনকে সামনে রেখে আমরা হোন্ডা ও আনারস প্রতীক ভোলার ১৩ টি ইউনিয়ন ও পৌরসভায় ব্যাপক সাড়া পেয়েছি। তাতে আমরা অভিভূত। মানুষ আজ  ভোলা সদর উপজেলায় নতুন পরিষোদ চায়।
যে পরিষদ হবে সৎ,নিরপেক্ষ নিষ্টার সাথে জনগনের দেওয়া   দায়িত্ব পালন করবে।
তাই আগামী ২১ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জনগণের ভোটের রায়ে একটি নতুন পরিষদ গঠিত হবে। যারা আগামী ভোলার শান্তি ও  উন্নয়নে কাজ করবে। তাই সবাইকে নির্ভয়ে ভোট  কেন্দ্রে এসে ভোট দেওয়ার আহবান জানান।
এ সময় উপস্থিত ছিলেন- ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-  সাধারণ সম্পাদক  মোহাম্মদ সিরাজুল ইসলাম,জেলা স্বেচ্ছাসেবক  লীগের সভাপতি আবু  সায়েম,যুগ্ম-সাধারণ সম্পাদক আবিদুল আলম,ভেলুমিয়া  ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মহসিন খান  সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ২১ মে ভোলা  সদর উপজেলা সহ দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ভোলা সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে জন ৪ জন ও মহিলা ভাই চেয়ারম্যান পদে ৭ জন নির্বাচন অংশগ্রহণ করছেন।