• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

বোরহানউদ্দিনে মা ইলিশ রক্ষা অভিযানে ১০০০ মিটার কারেন্ট জাল আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

বোরহানউদ্দিন  (ভোলা) প্রতিনিধিঃ
ভোলা বোরহানউদ্দিন সীমান্তবর্তী এলাকা মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ রক্ষা অভিযান বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি কর্মকর্তা খালেদা খাতুন রেখা’র নেতৃত্বে চলছে। তার সাথে রয়েছে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন ও বোরহানউদ্দিন থানা পুলিশ। মেঘনী নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে প্রথম দিনে ১০০০ মিটার কারেন্ট জাল ও ৩ কেজির মত মা ইলিশ মাছ জব্দ করা হয়। পরে জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়। এছাড়া তেতুঁলিয়া নদীতে জেলেদের দেখা পান নি।
এব্যাপারে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন জানান, গত বছরের চেয়ে জেলে, আড়ৎদারদেরকে অনেক সচেতন করার লক্ষ্য বিভিন্ন বাজার ও মাছ ঘাটে মাইকিং ও সচেতনতামূলক সভা করেছি। তাই এ বছর একটু সচেতনতা দেখা যাচ্ছে। নদীতে জেলেদের তেমন দেখা মিলছে না। যে কেউ সরকারের আইন অমান্য করে মাছ ধরার চেষ্টা করলে তাদের জেল জরিমানা করা হবে। তাদের কঠোর অভিযান অব্যাহত থাকবে। যে কোন মূল্য তারা সরকারের মা ইলিশ রক্ষা অভিযান সফল করবেন বলে জানান।