• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

মনপুরায় মেঘনায় ৯ জেলে সহ ৪০হাজার মিটার জাল আটক 

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৯  

মনপুরার মেঘনায় অবৈধভাবে মা ইলিশ শিকারের সময় ৯ জেলেকে আটক করেছে অভিযান পরিচালনাকারী ভ্রাম্যমান আদালতের একটি টিম।
শুক্রবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, মৎস্য বিভাগ, কোষ্টগার্ড নেতৃত্বে মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৯ জেলে, ১টি মাছ ধরা ট্রলার, ৪০ হাজার মিটার জাল ও ৯ মন ইলিশ মাছ জব্দ করেছে।
উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদের উপস্থিতিতে ৮টি মাদ্রাসা ও এতিম খানায় জব্দকৃত সকল ইলিশ মাছ বিনামূল্যে বিতরণ করেছেন। জব্দকৃত ১টি ট্রলার ও ইলিশ জালগুলো কোষ্টগার্ডের জিম্বায় রয়েছে বলে জানান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
মা ইলিশ রক্ষায় সরকার ইলিশের প্রজনন মৌসুম চিহ্নিত করে ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন ইলিশের অভয়াশ্রমগুলোতে মাছ শিকার, মাছ আহরণ, বাজারজাতকরণ, বিক্রি ও পরিবহন নিষিদ্ধ করেছে সরকার ।
নিষেধাজ্ঞা অমান্যকরে মেঘনায় মাছ শিকারের সময় আটক হয়েছেন, মো: সাহাবউদ্দিন (২৬), বশির উল্লাহ(৩০),  হাবিব উল্যাহ (২৪), মো: সেলিম (৩০), মো: হাসনাঈন(২০), মো: রিপন (২০), মো: আজাদ(২৮), মো: সুমন (১৪) ও মো: রাশেদ (২৬) । আটক সকল জেলের বাড়ী হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের ৭নং ওয়ার্ডে।
শুক্রবার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বশির আহমেদ মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর আলোকে ১৯৮৫ বিধিমালায় ১৩এর ৫(১) আইনের ৪ ধারা মোতাবেক মো: সাহাবউদ্দিন, বশির উল্লাহ, হাবিব উল্যাহ, মো: সেলিম, মো: হাসনাঈন, মো: রিপন , মো: আজাদ এদের প্রত্যেককে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও মো: রাশেদকে ৩ হাজার টাকা জরিমানা এবং বয়স কম হওয়ার কারনে মো: সুমনকে ছেড়ে দেয়া হয়।
অভিযান পরিচালনার সময় উপজেলা উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ, মৎস্য অফিসার মোঃ তারিকুল ইসলাম, কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মোঃ আশরাফু ইসলাম উপস্থিত ছিলেন ।