• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

চরফ্যাশন ৩ টি ট্রলার ও জাটকা জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  


চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চরমানিকা কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার আলমগীর হোসেনের নেতৃত্বে কোস্টগার্ড বাহিনী মঙ্গলবার বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত তেঁতুলিয়া নদীর গাছির খাল, সুন্দরীর খাল, হাজিরহাটের রাস্তার মাথায়, বকসীর ঘাট, মেঘভাষান এলাকায় অভিযান চালিয়ে ৩টি জাটকা ইলিশ ধরার ট্রলারসহ ১২ মন জাটকা জব্দ করেছেন। 
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো.রুহুল আমিনের আদেশে জব্দকৃত জাটকা গুলো কোস্টগার্ড চরকচ্ছপিয়া অফিসের সামনে ৪টি এতিম খানা ও দুস্থ পরিবারদের মধ্যে বিতরণ করা হয়েছে। আটক ৩টি ট্রলারের উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনারের জিম্মায় দেয়া হয়েছে। চর মানিকা কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
জাটকা সংরক্ষণ অভিযান গত বছরের পহেলা নভেম্বর/২০১৯ থেকে শুরু হয়েছে। এ অভিযান চলবে আগামী ৩১ জুন/২০২০সাল পর্যন্ত। চরমানিকা কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার আলমগীর হোসেন বলেন, অবৈধ কোন কিছু নদীতে করা হলেই কাউকে ছাড় দেয়া হবেনা। আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন, সিনিয়র মৎস্য কর্মকর্তা ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন পেশাজীবিদের নিয়ে বৈঠক করা হয়েছে। সরকারি নিয়ম মোতাবেক সকল জেলেদেরকে কার্যক্রম পরিচালনার জন্যে আহবান জানানো হয়েছে।