• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

তিনটি ভিত্তির উপর বিএনপি রাজনীতি করছে: পররাষ্ট্রমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৪  

বিএনপি শুধু সন্ত্রাসী রাজনৈতিক দল নয়, জালিয়াত রাজনৈতিক দল বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। বলেন, বিএনপির রাজনীতির ভিত্তি ৩টি। হত্যা-খুন-সন্ত্রাস, জালিয়াতি, বিদেশে অপপ্রচার ও বিদেশিদের কাছে ধরনা দেয়া। এসব এখন বিএনপির রাজনীতির মূলনীতি। বুধবার (৩১ জানুয়ারি) রাজধানীর লালবাগে নবাবগঞ্জ পার্ক মাঠে ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে আলোচনা সভায় পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, রাজনীতির উচ্ছিষ্ট গ্রহণকারী কাকদের নিয়ে জিয়াউর রহমান বিএনপি দল গঠন করেছিল। সেই দল এখন জনগণের কাছ থেকে দূরে সরে এসে দেশের মানুষের সাথে প্রতারণা করেছে। সন্ত্রাসী রাজনৈতিক দল থেকে জালিয়াত রাজনৈতিক দলে পরিণত হয়েছে বিএনপি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকারকে সবাই বৈধতা দিয়েছে। সংসদকেও বৈধতা দিয়েছে। বিদেশি রাষ্ট্র বাংলাদেশের পাশে আছে। তারা আমাদের উন্নয়নের সহযোগী।

এসময় দুর্নীতিতে বাংলাদেশের অবস্থান সম্পর্কে জানতে চাইলে টিআইবির সমালোচনা করে তিনি বলেন, বাংলাদেশে কিছু প্রতিষ্ঠান আছে যারা অন্যদের ক্রীড়ানক হিসেবে কাজ করে। এইসব প্রতিষ্ঠানের বক্তব্যের সঙ্গে বিএনপির বক্তব্য যখন মিলে যায়, তখন বলতে হয় ডাল মে কুচ কালা হে। টিআইবির অভ্যন্তরে কোনো দুর্নীতি হয় কি না- তা খুঁজে বের করা প্রয়োজন বলে অনেকে মনে করেন।