• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

পাকিস্তানে কোন সরকার পাঁচ বছর পার করতে পারেনি: শাজাহান খান

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪  

পাকিস্তানে স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত কোন সরকার পাঁচ বছর পার করতে পারেনি। আর আওয়ামীলীগ সরকার বার বার মেয়াদ উর্ত্তীণ করে সরকার গঠণ করছে। এতেই প্রমাণ হয় পাকিস্তান একটি অরানৈতিক ও বিশৃঙ্খল রাষ্ট্র। তাদের চেয়ে বাংলাদেশ সব দিক থেকে এগিয়ে আছে। আগামীতেও বাংলাদেশকে বিশ্বের বিস্ময় ভাবতে হবে।

রোববার বেলা ২টার দিকে মাদারীপুর শহরের কলেজ রোড এলাকার সর্ব কনিষ্ঠ শহীদ মুক্তিযোদ্ধা সারোয়ার হোসেন বাচ্চু শরীফের ৫৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আ’লীগের সভাপতিমন্ডলীয় সদস্য ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খান এমপি একথা বলেন।

শাজাহান খান আরো বলেন, ‘ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে বিজয় লাভের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়ে বিশ্বের কাছে গৌরব অর্জন করেছে। এদেশের মানুষের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। অন্য দিকে পাকিস্তান বার বার সরকার গঠন করেও ঠিকতে পারছে না। তার অন্যতম কারণ তাদের সঠিক নেতৃত্ব নেই। আর আমাদের দেশেও তাদের অনুসারী জামায়াত-বিএনপি সঠিক নেতৃত্বের অভাবে হারিয়ে যেতে বসেছে।

সভায় সভাপতিত্ব করেন শহীদ বাচ্চুর ভাই বীরমুক্তিযোদ্ধা হারুণ শরীফ। অনুষ্ঠানের আয়োজন করেন শহীদ বাচ্চুর ভাই মো. মনোয়ার হোসেন মন্টু শরীফ। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খলিল বাহিনীর প্রধান বীরমুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, জেলার সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা শাজাহান হাওলাদার প্রমুখ। এসময় জেলার বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতা-কর্মী ও সাধারণ মানুষ অংশ নেয়। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।