• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বিএনপির এজেন্ট কেন্দ্রে না গেলে দায়ভার কার, প্রশ্ন হানিফের

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২১  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, নির্বাচনে বিএনপির পোলিং এজেন্ট যদি না যায় তার দায়ভার কি আওয়ামী লীগের, না নির্বাচন কমিশনের। তিনি আরও বলেন, তাদের পোলিং এজেন্ট যায় নাই, বিএনপিমনা ভোটাররাও যায় নাই, অনেকেই ভোট দিতে গেছেন। সেই দায়ভার কি আওয়ামী লীগের?

শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে কুষ্টিয়ায় পিটিই সড়কে তার নিজ বাসভবনে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন হানিফ।

তিনি বলেন, শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন সক্রিয় থাকবে এটাই স্বাভাবিক। বিএনপির কোনো সন্ত্রাসী, নাশকতা মামলার আসামি ভোটের অজুহাতে যদি মাঠে গিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড করতে চায় সেক্ষেত্রে তো আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবেই।

মাহবুবুল আলম হানিফ জানান, ‘বিএনপি কি হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছে তা তাদের নেতার কথা শুনলেই বোঝা যায়। প্রত্যেকটি নির্বাচনে তারা অংশ নিয়ে বলেন, যে তারা এই নির্বাচন কমিশনের স্বরুপ উন্মেচনের জন্য নির্বাচনে অংশ নিচ্ছে। নির্বাচনে অংশ নিয়েই নির্বাচিত হাওয়ার আগেই যদি বলেন, নির্বাচন কমিশনের স্বরুপ উন্মেচন করতে চায় সরকার। স্বরুপটি কি? বিএনপির মধ্যে সব সময় নির্বাচন কমিশনকে বির্তকিত করার জন্য, নির্বাচন ব্যবস্থাপনাকে বিতর্কিত করার জন্য তাদের যে একটা পরিকল্পনা চাই। সে পরিকল্পনা মাফিক তারা নির্বাচনে অংশ নেয় এবং নির্বাচনে ভোটের সময় তাদের কোনো এজেন্ট থাকে না, কোনো কর্মী থাকে না, ভোটও দিতে আসে না।

বিএনপি নির্বাচন ব্যবস্থাপনাকে প্রশ্ন প্রশ্নবিদ্ধ করার জন্য পরিকল্পিতভাবে এ ধরনের নির্বাচনী প্রহসন করে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, তারা সব দায়ভার চাপাচ্ছে সরকারের ওপর। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ছিল, বিএনপি নেতারা তারা নির্বাচন পরিচালনা করেছে নির্বিঘ্নে। নির্বাচনের দিনে যদি তাদের কোনো পোলিং এজেন্ট না থাকে, সেই দায়ভার কি আওয়ামী লীগ দেবে, না নির্বাচন কমিশন নেবে।

নির্বাচনে প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করেছে জানিয়ে তিনি আরও বলেন, কাউন্সিলরদের মধ্যে সংঘর্ষ হয়েছে, আওয়ামী লীগের দলীয় কাউন্সিলকে গ্রেফতার করা হয়েছে।  সেখানে আওয়ামী লীগের দলীয় কাউন্সিলর তাতে তো তাকে ক্ষমা করা হয়নি। তাকেও ঢোকানো হয়েছে মামলায়। আইনশৃঙ্খরা রক্ষার জন্য যেখানে যতটুকু ব্যবস্থা নেওয়ার দরকার তা নিয়েছে।