• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২  

রাজধানী ঢাকার লাগোয়া দেশের অন্যতম বৃহৎ গুরুত্বপূর্ণ গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে।
এজন্য নগরীর ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ীর বিশাল মাঠ সাজানো হয়েছে বর্ণিল সাজে। নৌকার আদলে তৈরি করা হয়েছে মনোরম ও আকর্ষণীয় মঞ্চ। করা হয়েছে পুরো মাঠ জুড়ে বিশাল প্যান্ডেল। সম্মেলন সফল ও সার্থক করতে দলের পক্ষ থেকে সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে—বেলা ১টার দিকে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হবে। প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি। সভাপতিত্ব করবেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। ২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন গঠিত হওয়ার পর মহানগর আওয়ামী লীগের এটাই প্রথম সম্মেলন। ২০১৫ সালে কোনো সম্মেলন ছাড়াই অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে সভাপতি ও মো. জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক করে মহানগরের কমিটি করে দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। পরে তাদের নেতৃত্বে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

এ বারের সম্মেলনে সভাপতি পদে মাঠ পর্যায়ে দলীয় নেতাকর্মী ছাড়াও তিন জনের নাম ঘুরেফিরে ব্যাপকভাবে প্রচারণা পাচ্ছে। এরা হলেন—সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, মহানগর আওয়ামী লীগের বর্তমান সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও এ কমিটির সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন। তবে জাহিদ আহসান রাসেল এমপি সভাপতি পদে প্রার্থী হতে আগ্রহী নন বলে জানিয়েছেন।

সভাপতির পদের চেয়ে বেশি আলোচনা হচ্ছে সাধারণ সম্পাদক পদ নিয়ে। এ পদে দৃশ্যত প্রার্থী হলেন ৯ জন। এরা হচ্ছেন—ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লা মণ্ডল, যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই মতিউর রহমান মতি, সহসভাপতি ও সাবেক ভিপি আফজাল হোসেন সরকার রিপন, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মজিবুর রহমান, সদস্য আব্দুল হাদী শামীম, দলের বন ও পরিবেশবিষয়ক উপ-কমিটির সদস্য আব্দুল্লাহ আল মামুন মণ্ডল ও সাবেক ভিপি আব্দুল হালিম সরকার।