• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৬ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা- হাইকোর্টের রায় অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী

গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২  

রাজধানী ঢাকার লাগোয়া দেশের অন্যতম বৃহৎ গুরুত্বপূর্ণ গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে।
এজন্য নগরীর ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ীর বিশাল মাঠ সাজানো হয়েছে বর্ণিল সাজে। নৌকার আদলে তৈরি করা হয়েছে মনোরম ও আকর্ষণীয় মঞ্চ। করা হয়েছে পুরো মাঠ জুড়ে বিশাল প্যান্ডেল। সম্মেলন সফল ও সার্থক করতে দলের পক্ষ থেকে সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে—বেলা ১টার দিকে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হবে। প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি। সভাপতিত্ব করবেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। ২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন গঠিত হওয়ার পর মহানগর আওয়ামী লীগের এটাই প্রথম সম্মেলন। ২০১৫ সালে কোনো সম্মেলন ছাড়াই অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে সভাপতি ও মো. জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক করে মহানগরের কমিটি করে দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। পরে তাদের নেতৃত্বে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

এ বারের সম্মেলনে সভাপতি পদে মাঠ পর্যায়ে দলীয় নেতাকর্মী ছাড়াও তিন জনের নাম ঘুরেফিরে ব্যাপকভাবে প্রচারণা পাচ্ছে। এরা হলেন—সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, মহানগর আওয়ামী লীগের বর্তমান সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও এ কমিটির সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন। তবে জাহিদ আহসান রাসেল এমপি সভাপতি পদে প্রার্থী হতে আগ্রহী নন বলে জানিয়েছেন।

সভাপতির পদের চেয়ে বেশি আলোচনা হচ্ছে সাধারণ সম্পাদক পদ নিয়ে। এ পদে দৃশ্যত প্রার্থী হলেন ৯ জন। এরা হচ্ছেন—ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লা মণ্ডল, যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই মতিউর রহমান মতি, সহসভাপতি ও সাবেক ভিপি আফজাল হোসেন সরকার রিপন, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মজিবুর রহমান, সদস্য আব্দুল হাদী শামীম, দলের বন ও পরিবেশবিষয়ক উপ-কমিটির সদস্য আব্দুল্লাহ আল মামুন মণ্ডল ও সাবেক ভিপি আব্দুল হালিম সরকার।