• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

ছাত্রলীগের সম্মেলন ৮ ও ৯ ডিসেম্বর

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২  

বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৮ ও ৯ ডিসেম্বর আয়োজনের অনুমতি দিয়েছেন সংগঠনটির গঠনতান্ত্রিক অভিভাবক শেখ হাসিনা। ৮ ডিসেম্বর সম্মেলনের উদ্বোধন করবেন তিনি। রবিবার (২০ নভেম্বর) ছাত্রলীগের দফতর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনির সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাঙালি জাতির মুক্তির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে জন্ম নেওয়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগ। প্রতিষ্ঠালগ্ন থেকে যেকোনও যৌক্তিক আন্দোলনে, যৌক্তিক বিষয়ে সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে বাঙালি জাতির সব অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে সংগঠনটি নেতৃত্ব দিয়েছে সামনের সারিতে থেকে। বাঙালি জাতিসত্তার সঙ্গে মিশে থেকে জাতির উত্থানের সব ইতিহাসের প্রত্যক্ষ সাক্ষী ছাত্রলীগ।

 

ছাত্রলীগের সম্মেলন ৮ ও ৯ ডিসেম্বর

এতে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের ধারাবাহিক সফলতায় রূপকল্প ২০৪১ বাস্তবায়ন, বছরের প্রথম দিনে সারা দেশে প্রাক-প্রাথমিক থেকে মাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ, তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়াসহ চলমান বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ, করোনাকালীন সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের মাঝে খাদ্য, চিকিৎসা, অক্সিজেন-সেবা ও আর্থিক সহযোগিতা প্রদান, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ, পদ্মা সেতুসহ মেগা প্রকল্পের বাস্তবায়ন, গণতন্ত্র-উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠায় সাধারণ মানুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বাংলাদেশের ছাত্রসমাজের প্রতিনিধি হিসেবে সব নেতা-কর্মী নিজ নিজ ইউনিটে সাংগঠনিক কর্মকাণ্ড অব্যাহত রেখে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়ন করে চলেছে।

 

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অত্যন্ত আনন্দের সঙ্গে জানানো যাচ্ছে যে ছাত্রলীগের গঠনতান্ত্রিক ধারাবাহিকতার অংশ হিসেবে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৮ ও ৯ ডিসেম্বর আয়োজন করার অনুমতি দিয়েছেন ছাত্রলীগের গঠনতান্ত্রিক অভিভাবক শেখ হাসিনা। সম্মেলন সফলভাবে আয়োজন ও প্রস্তুতি উপলক্ষে ছাত্রলীগ ২১ নভেম্বর (সোমবার) সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।

এদিন সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।