• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

ফেসবুক অ্যাকাউন্টকে পেজে রূপান্তরিত করবেন যেভাবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৪  

বর্তমানে ফেসবুক শুধু ছবি, ভিডিও বা মনের অবস্থা বন্ধুদের সঙ্গে ভাগ করে নেওয়ার প্ল্যাটফর্ম না। বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইট ফেসবুক থেকে এখন আয় করা যায় লাখ লাখ টাকা। এখানে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি মানুষ লগইন করছেন।

অনেকে নিজেদের তৈরি করা রিল, ভিডিও শেয়ার করেন নিজের প্রোফাইলে। অনেকের আবার ব্লগিং, রিল বানানো থেকে মজার মজার কনটেন্ট তৈরি করা এখন পেশায় পরিণত হয়েছে। আগে এটি শুধু নেশা ছিল। তবে ফেসবুক, ইনস্টগ্রামে এখন এই রিল বানিয়েই অর্থ উপার্জন করা যায়।

এজন্য কেউ কেউ আলাদা পেজ বানিয়ে সেখানে পোস্ট করেন। তবে সেটা না করেও আরেকটি পথ খোলা রয়েছে। নিজের প্রোফাইলকে সেক্ষেত্রে একটি পেজে পাল্টে ফেলা যায়। ফেসবুকেই সেই অপশন রয়েছে। জেনে নিন কীভাবে আপনার ফেসবুক প্রোফাইলটিকে পেজে রূপান্তরিত করতে পারবেন।

>> প্রথমে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ওপেন করুন।

>> সেখান থেকে থ্রি ডট মেনুতে গেলে হেল্প অ্যান্ড সাপোর্ট যে অপশন রয়েছে সেটিতে ক্লিক করুন।
>> এবার সেখান থেকে হেল্প সেন্টারে যেতে হবে। সেখানেই ইউজিং ফেসবুক অপশনে যান।
>> এই অপশনে পেজেস অপশনটায় যেতে হবে। ওর মধ্যে বেছে নিতে হবে ‘ক্রিয়েট অ্যান্ড ম্যানেজ আ পেজ’।
>> এবারে ‘গেট স্টার্টেড’ অপশনে যেতে হবে। সেখানে গেলে পর পর কিছু অন স্ক্রিন নোটিফিকেশন আসবে। সেগুলো একে একে ফলো করুন।
>> এরপরের পেজে গেলে নিজের চয়েসগুলো রিভিউ করার অপশন আসবে। সেটি করে নিতে হবে। কারণ এরপর আপনার প্রোফাইলের চেহারাটাই যাবে বদলে।
>> এরপর ‘পাবলিশ পেজ হোয়েন ডান’ অপশনে যেতে হবে।
>> সেখানে এই অপশনকে টার্ন অফ করে দিন।
>> টার্ন অফ করে দিলে ফেসবুক নিজে থেকে আপনার পেজ পাবলিশ করতে পারবে না।
>> এবার একবার নিজের সেটিংস চেক করে নিন।
>> প্রোফাইল পেজ হওয়ার জন্য তৈরি হয়ে গেলে ফেসবুকের পক্ষ থেকেই তা জানানো হবে। এরপর পেজটি পাবলিশ করে দিতে পারেন। তাহলেই প্রোফাইল পেজে বদলে যাবে।