• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

সেটিংস বদলেই ফোনের গতি বাড়াতে পারবেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪  

পুরোনো ফোন তো বটেই নতুন ফোনেও এই সমস্যায় পড়েন অনেকেই। ফোন স্লো হয়ে যাওয়া। ফোন আপডেট না করা, অনেক পুরোনো অ্যাপ বা ফাইল জমে যাওয়া, স্টোরেজ কমে যাওয়াসহ নানান কারণে ফোন স্লো হয়ে যেতে পারে। তবে আপনার ফোনের সেটিংসে কিছু বদল এনেই ফোনের গতি বাড়াতে পারেবেন।

দেখে নিন কী করবেন-

রিস্টার্ট করুন
অনেক সময় ফোনের বড় সমস্যাগুলোও রিস্টার্ট দিয়ে ঠিক করা যায়। সুতরাং, যদি কারও ফোনে স্ক্রিন আটকে যায় বা হ্যাকিংয়ের সমস্যা খুব বেশি না ঘটে, তবে এটি রিস্টার্ট করে ঠিক করা সম্ভব।

ফোন আপডেট করুন
গুগল তার সাপোর্ট পেজে বলেছে, এমন ক্ষেত্রে ফোনের সমস্যা সমাধান করতে হবে। এতে প্রথমে অ্যান্ড্রয়েড আপডেট দেখতে হবে। এটি তখন ঘটে যে আমাদের ফোনে সর্বশেষ সফটওয়্যার আপডেট ইনস্টল করা নেই এবং ফোনটি পুরোনো আপডেটে কাজ করে। এই কারণে ফোন হ্যাং হয়ে যাওয়ার সমস্যা শুরু হয়।

স্টোরেজ খালি করুন
ফোন অনেকসময় স্টোরেজ কমে গেলে হ্যাং হয়ে যায়। এজন্য স্টোরেজ চেক করতে হবে এবং জায়গা খালি করতে হবে।

অ্যাপ আপডেট
ফোনের সব কাজ শুধু অ্যাপের সাহায্যে করা হয়। তাই অ্যাপের আপডেট চেক করা জরুরি। অনেক সময় অ্যাপ আপ টু ডেট না থাকলেও হ্যাং হয়ে যাওয়ার সমস্যা দেখা দেয়। যে অ্যাপটি ব্যবহার করা হচ্ছে না, সেটি বন্ধ করার পাশাপাশি ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপটিও বন্ধ করা উচিত।

ফোন রিসেট দিন
এই সব কিছু চেষ্টা করার পরেও যদি ফোন কাজ না করে, তবে ফোনের ফ্যাক্টরি রিসেট করতে হতে পারে। যদি মনে হয় যে সমস্যাটি এখনও রয়ে গিয়েছে, তবে এটিকে সার্ভিস সেন্টারে নিয়ে যান।