• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

ভিডিও বানিয়ে নয়, এবার দেখেই আয় করুন প্রচুর টাকা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৪  

অবসর সময়ে অনেকেই সিনেমা, নাটক, ওয়েব সিরিজ দেখে কাটান। যদিও এখন দর্শকের চেয়ে কন্টেন্ট ক্রিয়েটরই বেশি! তবে কন্টেন্ট বানিয়ে যে সবাই লাখ টাকায় আয় করেন বিষয়টা কিন্তু তেমন নয়। সোশ্যাল মিডিয়া বা ইউটিউবের ভিডিওগুলো থেকে আয় করতে অনেক কাঠখড় পোড়াতে হয়।

তবে আপনি কিন্তু চাইলে খুব সহজে শুধু ভিডিও দেখেই মাসে লাখ টাকা আয় করতে পারেন। অবসর সময়ে বসে বসে সোশ্যাল মিডিয়া স্ক্রল করেন? একটার পর একটা ভিডিও দেখতে দেখতে কখন ঘণ্টা পার করে ফেলেছেন, তা বুঝতেই পারেন না। তার উপরে আজকাল ভিডিও, শর্টস, রিলস তো খুবই জনপ্রিয়।

ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে ভিডিও বানিয়েও অনেক টাকা আয় করা যায়। কিন্তু যে কোনো ভিডিও বানানোই অনেক সময় সাপেক্ষ। ফলে অবসর সময়টাকেও কাজে লাগান। ভিডিও বানিয়ে নয়, দেখে। হ্যাঁ, ঠিকই শুনেছেন। এবার ভিডিও বানিয়ে নয়, ভিডিও দেখেই আয় করতে পারবেন অনেক টাকা। ভিউয়ারদের জন্য এই বিশেষ পরিষেবা আনতে চলেছে লাইকস্টেজ নামক একটি সংস্থা।

আর এই পদ্ধতিটির নাম ‘ভিউয়ার্স আর্নিং’। যাতে আপনাকে শুধু ভিডিও দেখতে হবে। আর আপনি কতক্ষণ ভিডিও দেখছেন, তার উপরই নির্ভর করবে টাকার পরিমাণ। শুধু ভিডিও নয়। এই কমিউনিটিতে ঢুকে সিনেমা, খেলা, কমেডি যে কোনো বিভাগে ভিডিও দেখলেই মিলবে মোটা টাকা। তাহলে বুঝতেই পারছেন সিনেমা দেখেই আয় করতে পারবেন টাকা।

তবে মনে করা হচ্ছে ইউটিউবের মতো জনপ্রিয় প্ল্যার্টফর্মকে চ্যালেঞ্জ করতেই এই পদক্ষেপ। এরই মধ্যে আমেরিকায় এর কাজ শুরু হয়ে গিয়েছে। আগামী কয়েক মাসের মধ্য়ে ভারতে ট্রায়াল রান শুরু হবে বলেই জানিয়েছে কোম্পানি।

তবে আপনি চাইলে ইউটিউব থেকেও টাকা আয় করতে পারবেন। এখন ইউটিউব থেকে একাধিক কনটেন্ট নির্মাতারা অনেক টাকা আয় করেন। আমেরিকার মিস্টার বিস্টকে তো সবাই চেনেন, তার কিন্তু ইউটিউব থেকে প্রচুর টাকা আয় হয়। তবে নতুন চ্যানেল হলে আপনার কাছে এটি একটি চ্যালেঞ্জ হয়ে উঠতে পারে। আপনি যদি নতুন ইউটিউব চ্যানেল খুলে থাকেন, তাহলে আপনাকে এখন কয়েক মাস অনেক পরিশ্রম করতে হবে। তারপরেই টাকা আয় করতে পারবেন।