• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

বিনামূল্যে ব্যবহার করা যাবে গুগলের এআই ফটো এডিটিং ফিচার

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪  

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের রয়েছে অসংখ্য ফিচার। প্রতিনিয়ত ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে গুগল। অনেকদিন আগেই গুগলে যুক্ত হয়েছে এআই সুবিধা। গুগলের এআই ফটো এডিটিং সুবিধা এতদিন গুগল পিক্সেল ব্যবহারকারীরা পাচ্ছিলেন। এবার এটি গুগলের সব ব্যবহারকারীরা পাবেন।

যারা ফোনে ফটো এবং ভিডিও সেভ করতে গুগল ফটোসের উপর নির্ভর করেন, তাদের গুগল এআই-ভিত্তিক ফটো এডিটিং ফিচার অফার করবে। এই ফিচারগুলো ব্যবহারের জন্য ৮.০ বা তারও বেশি ভার্সনের একটি অ্যান্ড্রয়েড ফোন থাকতে হবে এবং আইফোন ব্যবহারকারীদের জন্য, আইওএস ১৫ বা তারও পরবর্তী আপডেট প্রয়োজন হবে।

এই ডিভাইসগুলোর তালিকায় পিক্সেল ট্যাবলেটও রয়েছে এবং হার্ডওয়্যারটিতে ম্যাজিক ইরেজার, এইচডিআর ইফেক্ট এবং সিনেমাটিক ফটোর মতো ফিচারগুলো পেতে ন্যূনতম ৩ জিবি র্যামের প্রয়োজন।

গুগল কয়েক বছর আগে পিক্সেল ৬ সিরিজের সঙ্গেও এই ফিচারগুলো অফার করা শুরু করেছিল এবং পরে গুগল ওয়ান সাবস্ক্রিপশনের জন্য আইফোন ব্যবহারকারীদের জন্যও এটি অফার করেছিল। পিক্সেল ব্যবহারকারীরা বিনামূল্যে এআই ফিচার ব্যবহার করতে সক্ষম হয়েছিলেন। এবার এই এআই ফিচারগুলো বিনামূল্যে সব মোবাইল ডিভাইসেই ব্যবহার করা যাবে।

জেনে নিন গুগল ফোটোস এআই কোন ফিচারগুলো বিনামূল্যেই আসছে- ম্যাজিক ইরেজার, ফটো এবং ভিডিওর জন্য এইচডি ইমপ্যাক্ট, সিনেমাটিক ইমেজ, ব্লার, কালার পপ, কোলাজ এডিটিং স্টাইল, ভিডিও এডিটিং, পোর্ট্রেট লাইট,