• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

ইনস্টাগ্রামের ছবি ডাউনলোড করার উপায়

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  

ইনস্টাগ্রাম থেকে ছবি ডাউনলোড করা অনেকের কাছেই কষ্টসাধ্য বিষয়। তাই অনেকে স্ক্রিনশট নিয়ে সেসব ছবি ব্যবহার করে থাকেন। এতে ছবির মান ঠিক থাকে না। এ সমস্যা এড়িয়ে ইনস্টাগ্রামের ছবি ফোনে সেইভ করার পদ্ধতি জেনে নিন—

নিজের ছবি সেইভের উপায়

* আপলোড করা ছবি সেইভের ক্ষেত্রে প্রথমে প্রোফাইলে যেতে হবে। প্রোফাইলের উপরে ডানে থাকা হ্যামবার্গার মেনুতে ক্লিক করতে হবে।

* এরপর ‘Settings’ অপশন দেখতে পাবেন, সেটাতে ক্লিক করলে ‘Account’ অপশন আসবে। 

* এবার ‘Original Posts’ এ ক্লিক করতে হবে। আইফোনের ক্ষেত্রে অপশনটির নাম হবে ‘Original Photos’।

* নতুন পেজে ‘Save Original Posts’ অপশনটি দেখা যাবে। এর পাশে থাকা টগল বাটনটি অন করলে ইনস্টাগ্রামে আপলোড করা সব ছবি স্বয়ংক্রিয়ভাবে ফোনের গ্যালারিতে সেইভ হবে।

অন্যের ছবি সেইভ করার উপায়

ইনস্টাগ্রামের যে ছবি সেইভ করতে চান সেটার ডান দিকে থাকা বুকমার্ক আইকনে ক্লিক করতে হবে। সেইভ হয়েছে কি-না তা দেখতে নিজের প্রোফাইলে যেতে হবে।

এরপর হ্যামবার্গার মেনুতে গিয়ে ‘Saved’ অপশনটিতে ক্লিক করতে হবে। নতুন পেজ এলে সেইভ হওয়া ছবিগুলো দেখা যাবে।