• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

জিম্বাবুয়ের বিপক্ষে সব ম্যাচ জেতা উচিত: সুজন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেবে বাংলাদেশ, এমনই আশা প্রকাশ করেছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। শক্তি-সামর্থ্যের পার্থক্য হিসেবে নিলে ৫-০ তে সিরিজ জেতা অসম্ভব নয় বলে মন্তব্য করেছেন তিনি।

এ দিকে প্রাথমিক দল থেকে যে স্কোয়াড বাছাই করা হয়েছে, তা নিয়েও সন্তোষ প্রকাশ করেছেন সুজন। তিনি জানিয়েছেন, এই মুহূর্তে বাছাইকৃতরাই লাল-সবুজের সম্ভাব্য সেরা ক্রিকেটার। আসন্ন বিশ্বকাপ নিয়েও উচ্চাশা এই বিসিবি পরিচালকের। অতীতের ভুল থেকে বের হতে পারলে সেরা আটে জায়গা করে নেওয়া অসম্ভব নয় বলে মনে করেন তিনি।

বাংলাদেশের বন্ধ দরজা অনুশীলন শেষ। ১৭ জনের স্কোয়াড ছোট হয়ে দাঁড়িয়েছে ১৫ জনে। সাকিব-মুস্তাফিজ-সৌম্যর বদলি হিসেবে সুযোগ পাচ্ছেন নতুন তিনজন। যদিও সুযোগ পাওয়া বা বাদ পড়াদের নিয়ে কোনো নেতিবাচক মন্তব্য করেননি বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। তার মতে, যারা আছেন, তারাই এখন সম্ভাব্য সেরা ক্রিকেটার।

প্রতিপক্ষ বিবেচনাতেও এই স্কোয়াড নিয়ে বেশ আশাবাদী সুজন। চট্টগ্রামের কন্ডিশন এবং উইকেটে তিন ম্যাচ শেষেই সিরিজ স্বাগতিকদের ঘরে আসবে বলে বিশ্বাস তার। হোয়াইটওয়াশও অসম্ভব মনে করছেন না সাবেক এই অধিনায়ক।

খালেদ মাহমুদ সুজন বলেছেন, ‘আমরা সৌম্য, সাকিব কিংবা মুস্তাফিজকে প্রথম ম্যাচে মিস করছি। তারপরেও যারা আছে তারা খুব ভালো খেলোয়াড়, সকলেই ফর্মে আছে। আমি আশাবাদী প্রথম তিন ম্যাচেই বাংলাদেশ সিরিজ জিতে যাবে। আর জিম্বাবুয়ের বিপক্ষে আমি বিশ্বাস করি, ৫-০ তে জেতা উচিত যে ফর্মে রয়েছে বাংলাদেশ।’

এই ১৫ জনের স্কোয়াড থেকে তিনজনকে পরিবর্তন করে দেয়া হবে বিশ্বকাপের মূল দল। ঢুকবেন সাকিব-মোস্তাফিজ এবং সৌম্য। টি-টোয়েন্টি বিশ্ব আসরেও তাই বাংলাদেশের ভালো সুযোগ দেখছেন সাবেক এই টিম ডিরেক্টর। যদিও তার জন্য দিয়েছেন পূর্ব শর্ত।

সুজন বলেছেন, ‘দেখতে হবে মাঠে আপনি কতটুকু কাজ করতে পারছেন, নিজেকে কতটুকু মেলে ধরতে পারছেন। আপনার পরিকল্পনা অনুযায়ী খেলোয়াড়রা খেলছে কিনা, কিংবা আপনার পরিকল্পনা কাজ করছে কিনা, সবকিছুর ওপরে নির্ভর করে। তবে আমি মনে করি, এখানে উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। আমাদের গ্রুপ থেকে আমাদের কোয়ালিফাই করার সম্ভাবনা খুবই বেশি। আমরা বড় কোনো ভুল না করলে ৮০-৮৫ শতাংশ সুযোগ রয়েছে।’
 
এ দিকে আবারো শুরু হয়েছে পুরানো আলোচনা, কে হবেন টুর্নামেন্টে বাংলাদেশের টিম ডিরেক্টর। যদিও সাবেক টিম ডিরেক্টরের সোজা কথা, এ পদটার কোনো প্রয়োজনই নেই বাংলার ক্রিকেটে।