• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

মাহমুদউল্লাহর ব্যাটে সম্মানজনক স্কোর বাংলাদেশের

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ মে ২০২৪  

টস হেরে ব্যাট করতে নামার পর যেভাবে একের পর এক উইকেট হারানো শুরু করেছিলো বাংলাদেশের ব্যাটাররা, তাতে শঙ্কাই তৈরি হয়েছিলো- স্কোর তিন অংকের ঘর পার হবে তো।

শেষ পর্যন্ত বাংলাদেশের লজ্জা বাঁচলো সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে। তার ৪৪ বলে ৫৪ রানের ইনিংসটি সম্মান বাঁচিয়েছে বাংলাদেশের। ৬ উইকেট হারিয়ে জিম্বাবুয়েকে ১৫৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে নাজমুল হোসেন শান্তর দল।

মিডল অর্ডারে মাহমুদউল্লাহ রিয়াদ ৫৪ রান করেন। ৬টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার মারেন তিনি। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ব্যাট আজ একটু চোখ মেলে তাকিয়েছে যেন। ২৮ বলে ৩৬ রান করেন তিনি।

যে ওপেনিং জুটি নিয়ে খুব বেশি দুশ্চিন্তা বাংলাদেশ দলের, সেই ওপেনিং জুটি আগের ম্যাচে বেশ ভালো খেলেছিলো। ১০১ রানের জুটি গড়েছিলো তারা। কিন্তু পরের ব্যাটাররা দাঁড়াতেই পারেনি। আর আজ, সিরিজের শেষ ম্যাচে ওপেনিং জুটিকে ৯ রানে বসিয়ে পরপর সাজঘরে ফেরত পাঠায় জিম্বাবুয়ে বোলাররা।

তানজিদ হাসান তামিম আউট হন ২ রান করে, সৌম্য সরকার আউট হন ৭ রান করে। এরপর এই সিরিজে এতদিন যার ব্যাটের দিকে তাকিয়ে থাকতো বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা, সেই তাওহিদ হৃদয় আউট হয়ে গেলেন মাত্র ১ রান করে।

১৫ রানে ৩ উইকেট পড়ার পর মাহমুদউল্লাহ রিয়াদ এবং নাজমুল হোসেন শান্তর ব্যাটে ঘুরে দাঁড়ায় টাইগাররা। দু’জনে গড়েন ৬৯ রানের জুটি। ৩৬ রান করে আউট হন শান্ত। এরপর সাকিব আর মাহমুদউল্লাহ রিয়াদ জুটি বাধেন। দু’জনের ব্যাটে গড়ে ওঠে ৩৯ রানের জুটি। ১৭ বলে ২১ রান করে আউট হন সাকিব।

শেষ দিকে জাকের আলী অনিক ঝড় তোলেন। ১১ বলে ২ ছক্কা এবং ১ বাউন্ডারি মেরে তিনি ২৪ রান করে অপরাজিত থাকেন। ৪ বলে ৬ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ সাইফউদ্দিন। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান করে বাংলাদেশ।